• ঢাকা
  • বুধবার, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে ঢিলেঢালা লকডাউন অতিবাহিত

মানিক কুমার দাস, ফরিদপুর জেলা প্রতিনিধি

করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপী লকডাউনের প্রথম দিনে ফরিদপুরে ঢিলেঢালাভাবে অতিবাহিত হয়েছে। এছাড়া সন্ধ্যায় ফরিদপুর পৌরসভার উদ্যোগে ফুটপাত দখল অভিযান পরিচালনা হয়েছে।

এর আগে সকাল থেকেই নানা উছিলায় বাইরে আসছে মানুষ। তারা সম্প্রদান করেছে তাদের দৈনন্দিন কাজ। অন্যদিকে শহরের প্রধান সড়কে দোকানগুলো বন্ধ থাকলেও একটু ভিতরে দিকে দোকানগুলো খোলা ছিল, তাছাড়া ছোটখাটো হোটেল ও মুদি দোকান খোলা ছিল। তাছাড়া এসমস্ত হোটেলে বিকাল ৪ টা পর্যন্ত ভালোই বেচা কেনা হয়েছে। এসব দোকানে বিক্রেতা ও ক্রেতা অনেকের মুখে নেই মাস্ক।
তবে শহরের সবচেয়ে ভয়াবহ অবস্থা ছিল আলিমুজ্জামান বেইলী সেতুতে, বলা চলে লোক জন অবাধে চলাচল করেছে এই সেতুতে, অনেকে মাস্ক বিহীন অবস্থায় চলাফেরা করতে দেখা গেছে। অন্যদিকে আজ প্রথম দিনে ফরিদপুর জেলা পুলিশের অনেক আন্তরিকতা লক্ষ্য করা গেছে বিভিন্ন স্থানে মাইকিং এর পাশাপাশি পুলিশ সদস্য বৃন্দ জনগণকে বুঝাতে সক্ষম হয়েছেন বলে জানা গেছে।
ট্রাফিক ইন্সপেক্টর তুহিন লস্কর জানান, পুলিশ সুপারের নির্দেশে জেলা সদরের ১৪টি স্থানে চেকপোষ্টের মাধ্যমে অকারণে যারা বাইরে এসেছে তাদের ঘরে ফিরিয়ে দেয়া হচ্ছে। প্রাথমিকভাবে অপ্রয়োজনে যারা বাইরে এসেছে তাদের ফিরিয়ে দেয়াসহ যারা মাস্ক ব্যাবহার করছেন না তাদের মাস্ক ব্যবহার নিশ্চিত করা হচ্ছে।
সন্ধ্যা ছয়টার দিকে শহরের বেশিরভাগ রাস্তা ফাঁকা থাকলেও অলিতে গলিতে পর্যাপ্ত ভিড় লক্ষ করা গেছে।
এ সংবাদ দেখা পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে এখনো যথেষ্ট লোক সমাগম আছে বলে দেখা যায়।
এছাড়া লকডাউন এর সময় শহরের ছোট-বড় সমস্ত মার্কেট অভিজাত বিপণিবিতানগুলো বন্ধ ছিল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।