• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
খাগড়াছড়িতে সাংবাদিক এস চাঙমা সত্যজিৎ’র উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

খাগড়াছড়ি প্রতিনিধি :

খাগড়াছড়ির পানছড়িতে প্রবীন সাংবাদিক এস চাকমা সত্যজিতের উপর  ইউপি চেয়ারম্যানের হামলার  প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে সংবাদকর্মীরা।
০৫ মে বুধবার সকালে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সামনে জেলার ও বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা এতে অংশ নেয়।
সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরীর  সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া , খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি  নুরুল আজম, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক আবু দাউদ,পানছড়ি প্রেস ক্লাবের সভাপতি জয়নাথ দেব,দীঘিনালা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক  জাকির হোসেন,দৈনিক যুগান্তর ও ইন্ডিপেন্ডেন্টস টেলিভিশনের প্রতিনিধি সমির মল্লিক, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অন্তর মাহমুদ, গুইমারা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দুলাল আহমেদ, কেইউজের রফিকুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্ধরা  বলেন, গত ২৭ এপ্রিল ২০২১ তারিখে সকাল ১১টায় জেলার পানছড়ি উপজেলা সদরে পানছড়ি প্রেস ক্লাবের জন্য উপজেলা প্রশাসন কর্তৃক প্রস্তাবিত ভূমি দেখতে যান সাংবাদিক এস. চাকমা সত্যজিৎ। এসময় তাঁর সাথে উপজেলা প্রেস ক্লাবের অন্যান্য সহকর্মীরাও উপস্থিত ছিলেন। প্রস্তাবিত জায়গাটি ইউনিয়ন পরিষদের সীমানা সাথে থাকায় ভেতরে হওয়ার অজুহাতে ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান নাজির হোসেন, উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি এস চাঙমা সত্যজিৎ কে অকথ্য ভাষায় গালাগালি শুরু করেন। এ সময় অন্যান্য সহকর্মীরা ভয়ে চুপসে গেলেও সত্যজিৎ চাকমা ইউপি চেয়ারম্যান নাজির হোসেনকে নিবৃত্ত করার চেষ্টা করেন। কিন্তু তাঁর এই বিনয়কে দুর্বলতা ভেবে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও  ইউপি চেয়ারম্যান নাজির ও তাঁর ক্যাডার বাহিনীর আজহার ,ফারুক মিস্ত্রি, আক্তার হোসেন গং অকথ্য ভাষায় গালিগালাজসহ এস. চাঙমা সত্যজিৎ’কে কিল ঘুষি মেরে শারীরিকভাবে বেদম লাঞ্ছিত করেন। এ ঘটনার পর ভিকটিম নিজেই পানছড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। দুঃখের বিষয় হলো, পুলিশ অদ্যবদি তা গ্রহণ করেননি।

একজন বর্ষীয়াণ সাংবাদিককে দিনে-দুপুরে এভাবে চরম অপমানের ঘটনায় খাগড়াছড়ির সর্বস্তরের সাংবাদিক সমাজ মর্মাহত। এতো দিন পরও সংঘটিত অপরাধের দায়ে কারোর বিরুদ্ধে কোন আইনানুগ ব্যবস্থা না নেয়ায় উল্টো ওই জনপ্রতিনিধি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক অপ-প্রচার সহ নানাভাবে হুমকী ধামকি দিয়ে যাচ্ছে। এমন ন্যাক্কারজনক ঘটনায় স্থানীয় সাংবাদিক ও সুশীল সমাজ প্রতিবাদ করার সাহসও পাচ্ছে না। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কয়েকজন এ ঘটনার প্রতিবাদ জানিয়ে পোস্ট করেছেন তাদেরকেও ভয়ভীতি প্রদর্শন করে মন্তব্য করছেন চেয়ারম্যান নাজির ও তার সমর্থকরা।

সাংবাদিক নির্যাতনকারী ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান নাজির হোসেন সহ তার ক্যাডার বাহিনীর সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে  ও গ্রেফতারের দাবী জানিয়ে প্রশাসনের জরুরী হস্তক্ষেপসহ সর্বাঙ্গীন সহযোগিতা কামনা করেন সাংবাদিক নেতৃবৃন্ধরা।

মানববন্ধন শেষে খাগড়াছড়ি জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।