• ঢাকা
  • শনিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ ইং
ফরিদপুর জেলা কৃষকলীগের আয়োজনে বৃক্ষরোপন ও মাস্ক বিতরণ

মুজিববর্ষ উপলক্ষে ‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’ শ্লোগান নিয়ে ফরিদপুর জেলা কৃষকলীগের আয়োজনে ও ফরিদপুর বন বিভাগের সহযোগীতায় বৃক্ষরোপণ করা হয়েছে।

পরিবেশ রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে ফরিদপুর জেলা কৃষক লীগের নেতা কর্মীরা।

আজ ৫ সেপ্টেম্বর শনিবার সারাদিন ব্যাপী সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের আফজাল মন্ডলের হাট প্রাঙ্গণে, চর বালুধুম মাদ্রাসা প্রাঙ্গণে, বাঘেরটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ও ধলুমীরের ডাঙ্গী জামে মসজিদ প্রাঙ্গণে ১৫০ টি ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপন করা হয় এবং বিকেলে সদর উপজেলার আলিয়াবাদ ইউনিয়নের সাদিপুর ও গদাধরডাঙ্গী ইসলামিয়া মিশন মাদ্রাসা ও এর আশেপাশের বিভিন্ন খালি জায়গায় আরও ১৫০ টি অধিক কদবেল, অর্জুন, জাম, পেয়ারা, নিম, জাম্বুরা, আমড়া জাতীয় বৃক্ষরোপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ প্রদিপ কুমার দাস লক্ষণ, সিনিয়র সহ সভাপতি প্রফেসর আবুল কাশেম, সাবেক ছাত্রনেতা কাজী মমিতুল হাসান বিভুল, মহিলা বিষয়ক সম্পাদিকা সবিতা বৈরাগী, আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ আসাদুর রহমান, আইন বিষয়ক সহ সম্পাদক এ্যাডঃ রফিকুল ইসলাম সোহেল, সমাজ কল্যান সম্পাদক শৈলেন কুমার দাস, বন ও পরিবেশ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দীন, দপ্তর সম্পাদক এ্যাডঃ সুজিত কুমার রায়, চরমাধবদিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি তুহিন মন্ডল, চরমাধবদিয়া ইউনিয়ন কৃষকলীগ সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সাচ্চা, ফরিদপুর জেলা মানবাধিকার কমিশনের সহ সভাপতি মোঃ আক্তারুজ্জামান, জেলা শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক জাফর আহমাদ খান, আলিয়াবাদ ইউনিয়ন কৃষকলীগ সাধারণ সম্পাদক নিয়ামত আলী ভুঁইয়া প্রমুখ।

এ সময় নেতৃবৃন্দ এলাকাবাসীর মধ্যে বিভিন্ন গাছ বিতরণ করেন। এছাড়া উপস্থিত সকল নেতাকর্মী ও এলাকাবাসীর মধ্যে করোনা সচেতনতা বৃদ্ধিতে মাস্ক বিতরণ করা হয়।

জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী এককোটি গাছ রোপণের নির্দেশ দিয়েছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই অংশ হিসেবে গত তিনমাস ব্যাপী আমাদের এ কার্যক্রম চলছে। আমাদের এ কার্যক্রম আরও কিছুদিন চলবে। গাছ থেকে পাওয়া অক্সিজেন আমাদের বাঁচিয়ে রাখে। বেশি বেশি গাছ রোপন আমাদেরকে নানারকম দুর্যোগ থেকেও রক্ষা করে। এজন্য আমাদের প্রত্যেকের উচিত গাছের প্রতি যত্নবান হওয়া। একটি গাছ কাটলে তার পরিবর্তে অন্তত তিনটি নতুন গাছ লাগানো।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

নভেম্বর ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« অক্টোবর  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।