• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
সালথার ইউএনওকে প্রত্যাহার

সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা আকতারকে তার পদ থেকে প্রত্যাহার করা হয়েছে। গত রবিবার (৪ সেপ্টেম্বব) জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব এস এম মাহফুজুর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস প্রশাসন ক্যাডারের ওই কর্মকর্তাকে বর্তমান পদ হতে প্রত্যাহারপূর্বক নৌ-পরিবহন মন্ত্রণালয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিআইডাব্লিউটিএ, ঢাকায় ন্যস্ত করা হল। প্রজ্ঞাপনে আরও বলা হয়, ‘জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।’

ইউএনও তাছলিমা আকতার ২০২১ সালের ১৩ অক্টোবর সালথা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগ দেন। ইউএনও থাকাকালে তিনি বেশ কিছু বিতর্কিত কর্মকান্ডে জড়িয়ে পড়েন বলে অভিযোগ রয়েছে। তার স্বামী মো. শাহেদ চৌধুরীকে দিয়ে মাননীয় প্রধানন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ করায় তিনি বিতর্কে জড়িয়ে পড়েন। এবিষয় নিয়ে পূর্বে বিভিন্ন গণমাধ্যমে অনিয়মের সংবাদ প্রকাশ হয়। এ ছাড়া নিজের বাসার কাজের নারী ও অফিস সহকারীদের সাথে দুর্ব্যবহার ও চা ছুড়ে মারার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ‘প্রত্যাহার’ সংক্রান্ত এ আদেশটি ‘বদলী’ হিসেবে দেখছেন ইউএনও তাসলিমা আকতার। জানতে চাইলে ইউএনও গণমাধ্যমকে বলেন, বদলি সরকারি চাকুরি বিধির একটি নিয়মিত প্রক্রিয়া। তিনি বলেন, তবে সালথার ইউএনও হিসেবে নতুন কাউকে এখনও পদায়ন দেওয়া হয়নি। নতুন ইউএনও এলে তার কাছে দায়িত্ব হস্তান্তর করে তিনি সালথা ত্যাগ করবেন। তিনি বলেন, বদলীর আদেশে কবে তাকে যেতে হবে এ সংক্রান্ত কোন সময় বেধে দেওয়া হয়নি।

এদিকে ইউএনওর প্রত্যাহারের খবরে আনন্দিত হয়ে সালথা উপজেলার বিভিন্ন জায়গায় মানুষকে উল্লাস প্রকাশ করতে দেখা গেছে। বিতরণ করা হয়েছে মিষ্টি।

৫ সেপ্টেম্বর ২০২২

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।