• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং
বকশীগঞ্জে লকডাউনের প্রথম দিনেই কঠোর অবস্থানে প্রশাসন

আল মোজাহিদ বাবু,বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি :-সারাদশের ন্যায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে কঠোরভাবে মাঠে নেমেছেন বকশীগঞ্জ উপজেলা প্রশাসন। সোমবার প্রথম দিনের লকডাউনের বকশীগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন কঠোর অবস্থান নিয়ে মাঠে নামেন।

বকশীগঞ্জ পৌর শহর সহ বিভিন্ন ইউনিয়নের বাজার গুলোতেও প্রথম দিনেই কঠের ব্যবস্থা নেন উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা ও বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম সম্রাট। সোমবার সকাল থেকেই ইউএনও মুনমুন জাহান লিজার নেতৃত্বে করোনাভাইরাস জনসচেতনামূলক যেমন মাস্ক পরিধান বাধ্যতামূলক ও একের অধিক জনসমাগম, এবং ডাক্তারি ফার্মেসী, সার,বীজ,কীটনাশক দোকান পাট খোলা রাখার নির্দেশ, অন্য সকল দোকানপাট ভোর ৬.০০ টা থেকে বিকাল ৪.০০ পর্যন্ত বেচাকেনা করার নির্দেশ দেন ও প্রচার প্রচারনা করেন এবং কয়েকজনকে করোনাভাইরাস সচেতনামূলক আদেশ না মানায় সরকারি আদেশ মোতাবেক জরিমানা করেন।

এ সময় উপস্হিত ছিলেন এসিল্যান্ড স্নিগ্ধা দাস, ওসি শফিকুল ইসলাম সম্রাট, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়।,বকশীগঞ্জ উপজেলা লকডাউন নিশ্চিত করতে এ অভিযান শুরু করেন। যারা অপ্রয়োজনে ঘর থেকে বের হয়েছেন তাদেরকে জরিমানাও গুনতে হয়েছে। শহরে ঔষধালয় দোকান পাট ব্যতীত সকল দোকানপাট
বন্ধ রাখা হয়। । লকডাউনের প্রথম দিন পুরো শহর ছিল প্রশাসনের দখলে। মানুষকে সচেতন করতে ব্যাপক প্রচারণা চালানো হয়। হ্যান্ড মাইক নিয়ে নিজেই মাইকিং করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা। শুধু বকশীগঞ্জ শহরেই নয় ইউনিয়নের হাট-বাজার গুলোতে অভিযান পরিচালনা করা হয়। বকশীগঞ্জ পৌর ছিল প্রায় জনশূন্য । প্রথম দিনে জনসমাগম ছিল খুবই কম। বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা আরো জানান এ অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।