• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
ফরিদপুরে তেলের দাম বৃদ্ধির খবরে পাম্পে পাম্পে ভিড়

সনতচক্রবর্ত্তী:জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির খবরে ফরিদপুরে তেল পাম্পগুলোর সামনে মোটরসাইকেল ও প্রাইভেটকারের ভিড় লেগে যায়। শুক্রবার রাতে সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধির ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির খবর প্রকাশের পরপরই ফরিদপুরে পেট্রল পাম্পগুলোতে ভিড় করতে শুরু করেন মোটরসাইকেল, প্রাইভেটকারসহ তেলচালিত ছোট যানবাহনের চালকেরা। তবে বেশির ভাগ পাম্পই বন্ধ দেখা গেছে। বন্ধ পাম্পেই ক্ষোভ ঝাড়তে দেখা গেছে তেল নিতে আসা বিভিন্ন যানবাহনের চালকদের।

সরেজমিনে গিয়ে রাত ১১টায় দেখায় যায়, জেলার বোয়ালমারী উপজেলার চৌরাস্তায় নাহার ফিলিং ষ্টেশন এলাকায় মোটর সাইকেল আরোহীদের দীর্ঘ লাইন। তেলের জন্য অপেক্ষা করছেন। অনেকেই অভিযোগ করে বলেন তেলের দাম বৃদ্ধির ফলে জেলার অনেক পাম্প মালিকরা পাম্প বন্ধ করে চলে যায়।

জেলার বিভিন্ন এলাকায় খোঁজে নিয়ে জানা যায় উপজেলার, বোয়ালমারী, মধুখালি,নগরকান্দা আলফাডাঙ্গাসহ বিভিন্ন , পাম্প খোঁজ নিয়ে জানা যায় একই চিত্র,তবে অনেক পাম্পে একজন ব্যক্তির কাছে এক লিটার বেশি বিক্রি করছেন না তারা।

তবে এসব পাম্প মালিকগণ বলছেন ভিন্ন কথা,তারা বলছে পাম্পে তেল না থাকায় চাহিদামত আরোহীদের তেল দিতে পারছেন না।এখানে তাদের করনীয় করেনি কিছু নেই।

শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে নতুন তেলের দাম কার্যকর খবরে একই চিত্র জেলা- উপজেলা তেলের পাম্প।তবে দাম বৃদ্ধির খবরে বেশিভাগ পাম্প মালিক পাম্প বন্ধ করে চলে যায়।

উল্লেখ্য বিদ্যুৎ, শুক্রবার রাতে সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধির ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। রাত ১২টা থেকে নতুন দাম কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় ডিজেল ও কেরোসিনে লিটারপ্রতি ৩৪ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে ১১৪ টাকা। অকটেনে ৪৬ টাকা বেড়ে ১৩৫ টাকা ও পেট্রল লিটারে ৪৬ টাকা বেড়ে করা হয়েছে ১৩০ টাকা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।