• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
ঝিনাইদহ জেলা প্রশাসনের কঠোর অবস্থান

ঝিনাইদহ, ২২ আষাঢ় (০৬ জুলাই):

ঝিনাইদহে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলার সকল স্তরের জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা আজ (মঙ্গলবার) জুম অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার, জেলার সকল পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান, সদর হাসপাতালের তত্বাবধায়ক, জেলা তথ্য অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সংযুক্ত ছিলেন।
সভার জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, আমরা বীরের জাতি, আমরা হারতে জানিনা। ১৯৭১ সালে প্রশিক্ষিত পাক সেনাবাহিনীর সাথে যুদ্ধ করে আমরা স্বাধীনতার সূর্যকে ছিনিয়ে এনেছি। বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমণের ফলে যে সংকট চলছে সেটিও আমরা সম্মিলিতভাবে প্রতিরোধ করতে সক্ষম হবো। জনপ্রতিনিধিগণ তাদের বক্তব্যে নিজ নিজ অধিক্ষেত্রের করোনা ভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জেলা প্রশাসককে অবহিত করেন এবং জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি সরকারি বিধি-নিষেধ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

জেলার সার্বিক পরিস্থিতি বিবেচনায় করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে জেলা প্রশাসক স্থানীয় জনপ্রতিনিধি, ইমাম, পুরোহিত, শিক্ষক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, যুবসমাজ সকলের সমন্বয়ে ইউনিয়ন, ওয়ার্ড ও গ্রামভিত্তিক করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করার জন্য উপজেলা নির্বাহী অফিসারগণকে নির্দেশ প্রদান করেন। গ্রাম-গঞ্জ, পাড়া-মহল্লার চা কিংবা মুদি দোকানের প্রতি সর্বদা নজর রাখার জন্য গ্রাম পুলিশদেরকে নির্দেশ দেন এবং এ সকল দোকানপাটে সরকারি বিধি-নিষেধ লঙ্ঘন করলে তা সাথে সাথে জেলা প্রশাসকের মোবাইলে ফোন করে জানানোর জন্য অনুরোধ করেন। তিনি বলেন, সরকারি বিধি-নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে জেলা প্রশাসন অত্যন্ত কঠোর ব্যবস্থা গ্রহণে করবে। এছাড়া গ্রামের মসজিদের মাইকে প্রতি ওয়াক্তের আযানের পূর্বে যাতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বার্তা প্রচার করে সেটি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট এলাকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদেরকে অনুরোধ জানান। তিনি বলেন, জেলাতে ত্রাণের কোন সংকট নেই, প্রয়োজন হলেই ত্রাণ বিতরণ করা হবে। কোন মানুষ যাতে খাবারের কষ্ট না পায় সেদিকে খেয়াল রাখার জন্য তিনি নির্দেশ দেন। করোনাকালীন সময়ে স্বল্প আয়ের মানুষদের খাদ্য সহায়তা প্রদানের লক্ষ্যে প্রকৃত হতদরিদ্র বা স্বল্প আয়ের মানুষের তালিকা প্রস্তুত করার জন্যও তিনি জনপ্রতিনিধিদের নির্দেশনা প্রদান করেন।

সভায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মুসতাসিরুল ইসলাম, ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: হারুন-উর-রশিদ, জেলা তথ্য অফিসার আবুবকর সিদ্দীক বক্তব্য রাখেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।