• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক সাকিবের

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় বাড়িতে ঢুকে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার জের ধরে ধর্ষণ ও ধর্ষকদের বিরুদ্ধে সরব হয়ে উঠেছে সবাই। তাতে এবার যোগ দিলেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। নারী ও শিশুর অধিকার নিশ্চিতে নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক দিয়েছেন তিনি।

সাকিব তার ভেরিফাইড ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই বর্বর মানুষেরা যেসব জঘন্য অন্যায় করছে তাতে তিনি আর চুপ করে থাকতে পারছেন না।

সাকিব তার স্ট্যাটাসে লিখেছেন- “চমৎকার একজন নারীর ছেলে আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি। ”

“এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে তারপর আমি আর চুপ থাকতে পারি না। আমার অবস্থান তাই সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে। ”

“একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা। ”

“আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজকে আমরা যদি এই বর্বর এই আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী। ”

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।