• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে ইন্ডিয়ান ভিসা সেন্টার চাইলেন ড. যশোদা জীবন দেবনাথ সিআইপি

ফরিদপুর ইন্ডিয়ান ভিসা সেন্টার চাইলেন ড. যশোদা জীবন দেবনাথ সিআইপি।

ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এর কাছে ফরিদপুর জেলায় ইন্ডিয়ান ভিসা সেন্টার চাইলেন ড. যশোদা জীবন দেবনাথ, সিআইপি।

বুধবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আমার জীবনের গল্প বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ড. যশোদা জীবন দেবনাথ বলেন, ফরিদপুর জেলার সকল মানুষ ইন্ডিয়ান ভিসা করতে ঢাকায় এসে যে সময় এবং কষ্ট হয় ফরিদপুর ইন্ডিয়ান ভিসা সেন্টার হলে ফরিদপুর জেলার মানুষের ভিসা করতে গিয়ে আর কষ্ট হবে না। এই সময় ড. যশোদা জীবন দেবনাথ ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীকে ফরিদপুর আসতে আমন্ত্রণ জানায়।

ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাট্রিজ আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন
দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদ, বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বেঙ্গল ব্যাংকের চেয়ারম্যান জসিম উদ্দিন, ডায়মন্ড ওয়ার্ল্ড এর চেয়ারম্যান দিলীপ কুমার আগরওয়ালা, বরিশাল সংরক্ষিত আসনের এমপি রুবিনা মিরা, বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জী, বাংলাদেশ টেক্সটাইল এসোসিয়েশনের পরিচালক মোঃ খায়ের মিয়া সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বক্তব্যে বলেন, তিনি ফরিদপুর আসবেন এবং ব্যবসায়ীদের বলেন, ভারতীয় অনেক বড় প্রতিষ্ঠান ও লগ্নিকারীও বাংলাদেশ কম খরচে উৎপাদন প্রক্রিয়ায় যেতে আগ্রহী।

সেক্ষেত্রে নানান ইলেকট্রনিক পণ্য, নিরাপদ খাবার পানিসহ বিভিন্ন পণ্য বাংলাদেশে উৎপাদন করে ভারতের বিভিন্ন অংশে নেওয়া সম্ভব। এতে বাংলাদেশের অর্থনৈতিক সুবিধার পাশাপাশি এই অঞ্চলে বিভিন্ন পণ্যের দাম অনেক কমে যাবে।

ভারতীয় হাইকমিশনার আরো বলেন, বাংলাদেশ-ভারতের মধ্যে সড়ক, রেল এবং আকাশ পথে যোগাযোগ বাড়ানো নিয়ে আরো অনেক কাজ করতে হবে।

এ সময় আরো বক্তব্য দেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদ ও বেঙ্গল ব্যাংকের চেয়ারম্যান জসিম উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে বেঙ্গল ব্যাংকের পরিচালক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফরিদপুর জেলা শাখার সভাপতি ড. যশোদা জীবন দেবনাথের ‘আমার জীবনের গল্প’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।