• ঢাকা
  • বুধবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২০ ইং
জনদূর্ভোগ- রাস্তার বেহাল দশা, নজর নেই প্রশাসনের

ছবি-পূর্ব খাবাশপুর ঈমামবাগ মসজিদ সড়ক( কলমের মোড়)

 

ফরিদপুর পৌরসভার বেশকিছু রাস্তার বেহাল দশা। দীর্ঘ দিন সংস্কার না হওয়ায় রাস্তাগুলো খানাখন্দে ভরা ও ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। তাই চলাচল করতে গিয়ে প্রতিনিয়িত পথচারী ও যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। সবচেয়ে খারাপ অবস্থায় পুর্বখাবাসপুর ঢাকাইয়া পট্টির কলমের মোড় থেকে ইমামবাগ হয়ে দক্ষিণ ঝিলটুলীর প্রায় এক কিলোমিটার রাস্তা। বৃষ্টি হলে এখানে রাস্তা আছে কিনা তা বোঝা মুশকিল হয়ে দাড়ায়। দেখে মনে হয় কোন খাল বা ডোবা বা নর্দমা।

 

স্থানীয়রা জানান, এই এলাকায় কয়েক হাজার লোকের বসবাস। এই এলাকায় সরকারি চাকুরিজীবী, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষিকা, ব্যবসায়ীর বসবাস। প্রতিদিন স্কুল কলেজের শতশত ছাত্রছাত্রী এই রাস্তা দিয়েই যাতায়াত করে। এই এলাকা থেকে বের হওয়ার এই একটাই রাস্তা, আর তার এই অবস্থা। এ রাস্তা দিয়ে তাদের চলাচল করতে দুর্ভোগ পোহাতে হয়।

 

স্থানীয় বাসিন্দা আঃ জব্বার বলেন, দীর্ঘদিন যাবৎ রাস্তার এই অবস্থা। আমরা মেয়রকে বেশ কয়েকবার বলেছি কিন্তূ কোন কাজই হচ্ছে না। এই রাস্তা দিয়ে চলাচল করা এখন অসম্ভব হয়ে পরেছে।

কয়েকজন অটো রিকশাচালকের সাথে কথা বললে তারা জানান, রাস্তা ভাঙ্গা ও খুব বেশি কাদা হওয়ার কারণে ঠিকমতো গাড়ি চালাতে পারেন না।

 

এ ব্যপারে পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, কোন রাস্তার পানি নিষ্কাশনের যদি ব্যবস্থা না থাকে তাহলে এই সমস্যা হয়। আমরা আরও ২ বছর আগে এই রাস্তার ড্রেনের টেন্ডার করেছি,ওয়ার্ক অর্ডার হয়েছে, ঠিকাদারকে বারবার চাপ দেওয়ার পরও সে কাজ করছে না। আমরা এখন কি করতে পারি? ঠিকাদার সম্পর্কে তথ্য নিতে গেলে শুধু ঠিকাদারের নাম বেলাল বলে জানা যায়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।