• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে দেশকে প্রতিষ্ঠিত করেছেন শেখ হাসিনা -হুইপ ইকবালুর রহিম এমপি

শিমুল,দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বঙ্গবন্ধুর হত্যার পর পিছিয়ে যাওয়া বাংলাদেশকে উন্নয়নশীল দেশে নিয়ে গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের উন্নত সমৃদ্ধ একটি দেশ হিসেবে গড়ার লক্ষ‌্য নিয়ে শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। এই বাংলাদেশ হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ। তিনি বলেন, দেশের যেমন উন্নয়ন-অগ্রগতি হয়েছে, তেমনি প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। দারিদ্র্য কমেছে। মানুষ শান্ত্মিতে আছে। সকল ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও অর্জনের মাধ্যমে বিশ্বে বাঙালির পরিচয় বদলে দিয়েছেন। উন্নয়ন ও অর্জনের মাধ্যমে তিনি দেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

৭ জানুয়ারী শুক্রবার দিনাজপুর শিশু একাডেমী মিলনায়তনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ৫০ বছর পুর্তি উদযাপন উপলক্ষে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে ৫০ বছর পুর্তি উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এরিয়া কো-অর্ডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার অরবিন্দ সিলভেস্টার গমেজ-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, বীরমুক্তিযোদ্ধা সৈয়দ মোকাদ্দেস হোসেন, দিনাজপুর ধর্মপ্রদেশের বিশপ সেবাস্টিয়ান টুডু প্রমুখ। সঞ্চালনায় ছিলেন রিজার্ড তাপস দাস ও কুন্ডু হাগিদক। অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে কেক কেটে শুভ সুচনা করেন হুইপ ইকবালুর রহিম এমপি।

উলেস্নখ্য যে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ একটি আন্ত্মর্জাতিক ত্রাণ, উন্নয়ন এবং এডভোকেসি সংস্হা। সংস্হাটি সমাজে হতদরিদ্র শিশু ও পরিবারের জীবন মান, আর্থ-সামাজিক, শিক্ষা, স্বাস্হ্য ও শিশু সুরক্ষা সহ সার্বিক উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। ১৯৭২ সালে ওয়ার্ল্ড ভিশন যুদ্ধ-বিধ্বস্ত্ম বাংলাদেশকে পুর্ণঃগঠন করার জন্য নেত্রকোনা জেলার দূর্গাপুর বিরিশিরিতে কার্যক্রম শুরম্ন করে এবং পর্যায়ক্রমে সারা বাংলাদেশে ৫৪ টি উপজেলায় উন্নয়ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১