• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

এ বি এল ব্রিক্সস অটোমেটিক ভাটা মালিক

ফরিদপুরে সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে জোর করে জায়গা দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

ফরিদপুরে জোর করে জায়গা দখলের অভিযোগেএ এ বি এল ব্রিক্সস অটোমেটিক ভাটা মালিক মোঃ সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী জমির মালিকরা। মঙ্গলবার (৭জুলাই) সকাল ১১টায় শহরের সিএন্ডবি ঘাট এলাকায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মো. লুৎফর রহমান খান জানান, ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের তালতলা বেড়িবাদ এলাকায় তালতলা হাট সংলগ্ন ১৮৬৪ খতিয়ানের ৫১৮২, ৫১৭২ দাগে তার ২৯ শতাংশ জমি রয়েছে। ওই জমিটি কিনে নেওয়ার প্রস্তাব দেন ভাটা মালিক মো. সিদ্দিকুর রহমান। এ প্রস্তাব নাকচ করে দেন জমির মালিক লুৎফর রহমান খান। এর পর থেকে ওই ভাটার মালিক মো. সিদ্দিকুর রহমান জোর করে তাদের মালিকানাধীন জায়গা দখল করে বিভিন্ন অস্হায়ী স্হাপনা নির্মাণ করেন।

লিখিত বক্তব্যে তিনি আরও জানান, সিদ্দিকুর রহমান গং অবৈধ ভাবে আমাদের জমি দখল করেই ক্ষান্ত হননি, প্রতিবাদ করতে গেলে আমাদের উপর নেমে আসে অত্যাচার, নির্য়াতন, জুলুম পেশী শক্তির অপব্যবহার।

গত ৯ ফেব্রুয়ারি তাদের জমিতে মাটি ফেলে ১১ ফেব্রুয়ারি একটি ছাপড়া ঘর ও রান্না ঘর স্হাপন করে বসানো হয় একটি নলকূপ। ১২ ফেব্রুয়ারি তাদের জায়গায় একটি টয়লেট বাসানোর উদ্যোগ নিলে পুলিশকে জানানো হলে পুলিশ কাজ বন্ধ করে দেন। এদিকে ডিক্রিরচর ইউনিয়নের মোশাররফের রেস্টুরেন্ট, মনোহরী দোকান, চায়ের দোকান অবৈধ ভাবে বেকু দিয়ে জোর পূর্বক ভেঙ্গে সমস্ত কিছু নদী গর্ভে ফেলে দেয়। সংবাদ সম্মেলনে আরো   উপস্হিত ছিলেন, নির্যাতিত জমির মালিক মোঃ সালাম শেখ, মোঃ মোশাররফ হোসেন, মোসলেম বেপারী ও জামাল খান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।