• ঢাকা
  • মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং
‘মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা’ সাব-কমিটির ১৫তম সভা অনুষ্ঠিত

ঢাকা, ০৭ ডিসেম্বর, ২০২০

ইউএনএফপিএ (UNFPA) -এর কারিগরি সহায়তায় বাংলাদেশ জাতীয় সংসদ কর্তৃক বাস্তবায়নাধীন এসপিসিপিডি (Strengthening Parliament’s Capacity in Population and Development) প্রকল্পের আওতায় গঠিত ‘মাতৃস্বাস্হ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা’ সাব-কমিটির ১৫তম সভা সাব-কমিটির আহবায়ক ও সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি আ.স.ম ফিরোজ এমপি-এর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। সভায় সাব-কমিটির সদস্য মোঃ আব্দুস শহীদ এমপি এবং মোঃ হাবিবে মিল্লাত এমপি অংশগ্রহণ করেন। এছাড়াও আ,ফ,ম, রুহুল হক এমপি ভার্চুয়ালি সভায় সংযুক্ত হন।

বৈঠকের শুরুতে ডিসেম্বর মাসকে বিজয়ের ও গৌরবের মাস উল্লেখ করে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদাৎ বরণকারী সদস্য এবং মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। এছাড়াও করোনা ভাইরাসে মৃত্যুবরণকারী সকলের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

সভায় ‘মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা’ সাব-কমিটি কর্তৃক প্রণীত ‘মাতৃস্বাস্হ্য সুরক্ষা বিষয়ক বিল’ প্রণয়নের অগ্রগতি ফলোআপ, এসপিসিপিডি প্রকল্পের আওতায় প্রস্তুতকৃত ৬ টি খসড়া পলিসি ব্রীফ এবং Adolescent Fertility and their Implications to Achieve SDGs সংক্রান্ত বিষয়ে আলোচনা করা হয়।

কমিটি Adolescent Fertility and their Implications to Achieve SDGs সংক্রান্ত প্রতিবেদেনর উপর বিশদভাবে পর্যালোচনা করত বাল্য বিবাহ প্রতিরোধ, মাতৃমৃত্যুহার প্রতিরোধ ও মাতৃস্বাস্হ্যের উন্নয়নের জন্য মাঠপর্যায়ে দায়িত্ব পালনকারীদের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাধ্যমে পত্র প্রেরণ ও ফলোআপের মাধ্যমে দায়িত্ব পালনের জন্য বলা হয়।

এসপিসিপিডি প্রকল্পের প্রকল্প পরিচালক এম এ কামাল বিল্লাহর পরিচালনায় সভায় সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।