• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
ফরিদপুর সদর উপজেলায় প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী বিশেষ উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা

নিরঞ্জন মিত্র (নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী বিশেষ উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে ফরিদপুর সদর উপজেলায় দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট এর সহযোগিতায় ও ফরিদপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে (৭ জুন) বুধবার সকাল ১০ টায় উপজেলা পরিষদের হলরুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালীর সভাপতিত্বে,
প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ প্রফেসর শীলা রানী মন্ডল, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল ফয়েজ শাহনেওয়াজ।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাগণ, সাংবাদিক, ইউপি চেয়ারম্যানগণ, রাজনৈতিক দল, এনজিও কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধি সহ ৫০ জন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ কামরুল ইসলাম।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ১০ টি বিষয়ে যথাক্রমে নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ বিষয়ের উন্নয়ন নিয়ে কর্মশালায় আলোচনা করেন।

এরপরে প্রশিক্ষণে অংশগ্রহণকারী ১০টি গ্রুপ মিটিং করে উক্ত ১০ টি উদ্ভাবনী উদ্যোগের সমস্যা চিহ্নিত করে সুপারিশ মালা তৈরি করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।