• ঢাকা
  • বুধবার, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ ইং

প্রেস ব্রিফিংয়ে ইউএনও

চরভদ্রাসনকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে। গত সোমবার দিবাগত রাত ৮ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস বিফ্রিংয়ে ভুমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনা করেন ইউএনও মোঃ মেহেদী মোর্শেদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাউছার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহমুদুল হক টিটু প্রমূখ।
প্রেস বিফ্রিংয়ে বলা হয়, আগামী ৯ আগষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প ‘আশ্রয়ন-২’ এর ‘ক’ শ্রেনীর ভুমিহীন ও গৃহহীনদের পূনর্বাসনের জন্য নির্মিত ৪র্থ পর্যায়ে (২য় ধাপ) জমি সহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হবে। উক্ত প্রকল্পের আওতায় চরভদ্রাসন উপজেলায় ‘ক’ শ্রেনীভুক্ত ভুমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ৪৬৫টি। এসব পরিবার গুলোকে ১ম. ২য়. ৩য় ও ৪র্থ পর্যায়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় পূনর্বাসিত করা হয়েছে। তাই চরভদ্রাসন উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করেন ইউএনও।
জানা গেছে, উক্ত প্রকল্পের আওতায় অত্র উপজেলায় ১ম পর্যায়ে ১৫০টি গৃহহীন পরিবার, ২য় পর্যায়ে ২০০টি পরিবার, ৩য় পর্যায়ে ১৫টি পরিবার ও ৪র্থ পর্যায়ে আরও ১০০টি পরিবার সহ সর্বমোট ৪৬৫টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে পূনর্বাসন করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।