• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং
ভাঙ্গায় বিধবা নারীর যাতায়াত পথে বেড়া দিল প্রভাবশালীরা

(ছবিতে বিধবা নারী সরলা বেগম তার বাড়ীর পাশে প্রভাবশালীদের দেওয়া বেড়ার পাশে দাড়িয়ে)

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি-০৮/০৫/২০২১

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়নের জাঙ্গালপাশা গ্রামে বিধবা নারী সরলা বেগমের বাড়ীর চারপাশে বেড়া দিয়ে যাতায়াত পথ বন্ধ করে দিয়েছে প্রভাবশালীরা। গত ৩ দিন ধরে এলাকাবাসির কাছে বিচার চেয়ে না পেয়ে অবশেষে উপজেলা নিবাহর্ী কর্মকর্তার কাছে বিচার দিয়েছে বিধবা নারীর মেয়ে নুরুন্নাহান। অভিযোগ পেয়ে উপজেলা নিবাহর্ী কর্মকর্তা আজিমউদ্দিন বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন পরিবারটিকে।

অপরদিকে আজিমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোতালেব মাতুব্বর ঘটনার সত্যতা স্বীকার করে বেড়া উঠানোর চেষ্টা করে ব্যর্থ হন। তিনি বলেন, আজিমনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামলীগের সভাপতি সালাম খান মারা যাওয়ার পর তার বিধবা স্ত্রী তার মেয়েকে নিয়ে ঐ বাড়ীতে বসবাস করত। ঘটনাক্রমে তারই গুষ্টির লোকজন জায়গা-জমির ভাগ বাটায়োরা নিয়ে পরিবারটিকে জিম্মি করে রেখেছে। এলাকাবাসি ও থানায় একাধীকবার দরবার শালিস করেও এর কোন সুরাহা করতে পারেনি।

বিধবা নারী সরলা বেগম জানায়, আমার স্বামী মারা যাবার পর তার রেখে যাওয়া জমি জমা আমি আমার মেয়ে রক্ষা করতে চেষ্টা করছি। আমার স্বামীর ভাই শাহাবুদ্দিন খান, সাখাওয়াৎ খান, আয়নাল খান ও শাহিন খান বেশ টাকা পয়সার মালিক হওয়ার সুবাধে আমাদের সব সময় নিযার্তন করে আসত। গত তিন ধরে আমার  বাড়ীর চারপাশে বেড়া দিয়ে আমাকে আটকিয়ে রেখেছে। বাড়ী থেকে বের হবার কোন পথ আমাদের নেই। আমার সাহায্য করতে কেউ এগিয়ে আসলে তাকে হুমকি ধামকি দিয়ে দুর করে দেয়। আমাদের জমির জন্যই ওরা আমাদের এভাবে হয়রানি করছে। গত ১ বছর আগে জমি সংক্রান্ত বিষয়ে আমি একটি অভিযোগ থানায় দিলে সেখানেও দারোগার দেওয়া রায়কে তারা মানেনা। রাত পোহালেই ঈদ আমি আমার মেয়ে ও নাতিদের নিয়ে একটু বের হবো তার কোন উপায় নেই। আমি আইন-শৃঙ্গলা বাহিনীর কাছে এর সুষ্ঠ বিচার চাই।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।