• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২৩ ইং
ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্ত এলাকা থেকে এক যুবকের লাশ উদ্ধার

ঠাকুরগাঁওয়ে সীমান্ত এলাকার নদী থেকে রাজু মিঞা (১৮) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে হরিপুর উপজেলার ডাবরী সীমান্তের গেরুয়াডাঙ্গী ৩৭৯ নং পিলার সংলগ্ন এলাকার নাগর নদী থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত রাজু মিঞা হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের রুহিয়া গ্রামের রমিজ উদ্দীনের ছেলে।
পুলিশ, বিজিবি ও স্থানীয়রা জানায়, নিহত রাজুসহ কয়েকজন শ্রমিক ভারতের ওপারে পান্জাব এলাকায় ইটভাটায় কাজ করতো। গত রোববার রাতে তারা ভারত থেকে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাড়িতে ফিরছিল। এ সময় ভারতের ১৪৬ কৃষানগঞ্জ বিএসএফ সদস্যরা তাদের ধাওয়া দিলে তারা নাগর নদীতে ঝাঁপ দেয়। অন্যান্যরা সাতরিয়ে পাড়ে উঠলেও রাজু সাতার না জানার কারণে সে পানিতে তলিয়ে যায় এবং নিখোঁজ হয়। পরে রাজুর সহকর্মী ও পরিবারের লোকজন তাকে নদীতে খোজাখুজি করেও পায়নি। পরে মঙ্গলবার বিকেলে তার মরদেহ ভাসতে দেখে পুলিশকে খবর দিলে পুলিশ লাশটি মঙ্গলবার সন্ধ্যায় উদ্ধার করে। তবে লাশটি পঁেচ যাওয়ায় মৃত্যুর কারন নিশ্চিত হওয়া যায়নি।

এ ব্যাপারে হরিপুর থানার ওসি মোঃ আমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে পৃথকভাবে জানান, রাতে লাশ ময়না তদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট হতে পেলে মৃত্যুর কারণ জানা যাবে। তবে এ ঘটনায় হরিপুর থানায় এখনও কোন মামলা হয়নি বলেও জানান ওসি।

এ বিষয়ে ঠাকুরগাঁও-৫০ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বিষয়টি নিয়ে বুধবার বিএসএফকে প্রতিবাদ পত্র পাঠিয়েছে বিজিবি। প্রতিবাদপত্রে এ ঘটনার নিন্দা জাানিয়ে এর পুনরাবৃত্তি না করার অনুরোধ করা হয়েছে বিএসএফকে বলেও জানান তিনি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২৩
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।