• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

বৈশাখ নিউজ ডটকম এ সংবাদ প্রকাশের পর

ভাঙ্গায় এসএসসির ফরম পুরনে অতিরিক্ত ফি ফেরৎ দিতে প্রশাসনের নির্দেশ

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা প্রতিনিধি-০৮/০৪/২০২১

ফরিদপুরের ভাঙ্গায় এস,এস,সি পরীক্ষা ফরম পুরনে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সরকার নির্ধারিত ফির অধিক ফি আদায়ের অভিযোগ ওঠে।

বিষয়টি নিয়ে সরেজমিনে তদন্ত করে জনপ্রিয় অনলাইন পত্রিকা বৈশাখ নিউজ ডটকম এ সংবাদটি প্রকাশ পায়।

## দুর্নীতিবাজ কর্মকতার্দের বিরুদ্ধে দুদকের নিকট সুপারিশ করা হবে -এমপি নিক্সন চৌধুরী

সংবাদ প্রকাশের একদিনের মাথায় ভাঙ্গা উপজেলা হল রুমে আয়োজিত আইন-শৃঙ্খলা ও উন্নয়ন বিষয়ক সভায় সংবাদটিকে গুরুত্ব দিয়ে ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী উপজেলা মাধ্যমিক কর্মকর্তা সৈয়দ আহমেদ জমসেদকে দায়িত্ব দিয়ে জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

সভা শেষে মাধ্যমিক কর্মকর্তা স্থানীয় সাংবাদিকদের জানায়, সংবাদটি দেখে আমি অভিযুক্ত স্কুলগুলো তলব করি। প্রধান অভিযুক্ত তুজারপুর এস,এ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এস,এম বক্কার আজ বৃহস্পতিবার দুপুরে মাধ্যমিক অফিসে হাজির হয়ে তার বক্তব্য পেশ করেন।

তিনি সরকার নিধার্রিত ফি মানবিক বিভাগের জন্য ১৮৫০ ও বিজ্ঞান বিভাগের জন্য ১৯৭০ টাকা নেওয়ার স্থলে ৪ হাজার টাকা পর্যন্ত গ্রহনের কথা স্বীকার করেন।

তিনি অনৈতিক ভাবে টাকা আদায় করায় আগামী ৭ দিনের মধ্যে প্রতিটি শিক্ষার্থীদের কাছে অতিরিক্ত টাকা ফেরৎ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সেসময় মুচলেকা দিয়ে অফিস থেকে চলে যায়। এছাড়াও পুর্ব সদরদী উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মনকান্দা এ,এস একাডেমি, হামেরদী পাইলট উচ্চ বিদ্যালয়, পীরেরচর উচ্চ বিদ্যালয়, সহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান নিধার্রিত ফির অধিক টাকা আদায় করার অভিযোগে তাদেরকেও টাকা ফেরৎ দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

শিক্ষার্থী ও অভিভাবকদের দাবি প্রতিষ্ঠান নিয়ে যাতে আর কেউ ব্যবসা করতে না পারে সেদিকে নজর রেখে প্রশাসন জরুরী ভিত্তিতে ব্যবস্থা নিবে এমনটাই প্রত্যাশা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।