• ঢাকা
  • বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং
সমাজ সেবায় এগিয়ে মধুখালি পৌর মেয়র মোরশেদ রহমান লিমন

ফরিদপুর জেলার মধুখালী পৌরসভাকে আধুনিক পৌরসভা হিসেবে রুপান্তরিত করতে অগ্রণী ভুমিকা পালন করেছেন তিনি। দেশে মহামারী করোনায় জনগনের সেবায় নিজের ঘর ছেড়ে পৌরসভায় দিন-রাত্রি অবস্থান করছেন তিনি। বলছি মধুখালি পৌর মেয়র মোরশেদ রহমান লিমন এর কথা। এনিয়ে পৌর এলাকার জনসাধারন ও সচেতন মহল মেয়র লিমন কে পৌরবাসি মানবতার ফেরিওয়ালা উপাধি দেয়ার পাশাপাশি করোনার লড়াকু নির্ভিক যোদ্ধা বলেও তাকে আখ্যা দিয়েছেন। তবে এসব উপাধি’র কোনটাই চান না মেয়র লিমন। তিনি বলেন, সবসময় পৌর বাসির সেবক ও বন্ধু হয়ে পাশে থাকতে চাই। এই দুর্যোগ মুহুর্তে পৌর বাসীর সুখে দুখে সব সময় পাশে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

এলাকাবাসী সুত্রে জানা যায়, সারা দেশের জনগন ও জনপ্রতিনিধি’র মত মধুখালী উপজেলার পৌরসভার জনগন ও জনপ্রতিনিধিরা যখন স্ব ঘোষিত লকডাউনে ঘরে অবস্থান করছেন, ঠিক তখনই নিজের জীবনের ঝুকি নিয়ে পরিবার পরিজন ছেড়ে জনগনের সেবা করার লক্ষ্যেই দিন-রাত পৌর কার্যালয়ে অবস্থান করেছেন।একাধিক পৌরবাসী বলেন করোনা যোদ্ধা হিসাবে দিন-রাত জনগণের পাশে থেকে স্বাস্থ্য সুরক্ষা, খাদ্য বিতরণ ও সচেতনতা তৈরির কাজ করে যাচ্ছেন তিনি। বিভিন্ন সড়ক ও গুরুত্তপূর্ন স্থানে জীবানু নাশক স্প্রে করা থেকে শুরু করে, করোনার প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া চায়ের দোকানদার, সেলুন মালিক, মটরসাইকেল গ্যারেজের মেকার, ভ্যান চালক ছাড়াও ৩য় লিঙ্গের জনগোষ্ঠীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে সরকারি সহায়তা সহ ব্যাক্তিগত তহবিল থেকেও বিভিন্ন প্রকার সহায়তা করেছেন। সেই সাথে সরকারের জি আর প্রকল্পের চাল সঠিক ভাবে এবং যোগ্য ব্যাক্তিদের প্রাপ্ততা নিশ্চিত করেছেন। এসব বিতরনে সামাজিক দুরত্ব বজায় রাখতে তিনি খুব সকাল থেকেই বিতরন কাজ শুরু করতেন। এসব কাজ সঠিক ভাবে বাস্তবায়ন করায় পৌরবাসির কাছে দক্ষতার পরিচয় দিয়েছেন।

মধুখালী উপজেলার আওয়ামীলীগ এর সাবেক সভাপতি বারবার নির্বাচিত সাবেক উপজেলা চেয়ারম্যান, প্রয়াত মফিজুর রহমান মঞ্জু মিয়ার আপন ভাতিজা মোরশেদ রহমান লিমন ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে নিজেকে নিয়োজিত রেখেছেন। বিভিন্ন এলাকার হতদরিদ্র ও অনাহারে থাকা পরিবারের কাছে রাতের আঁধারে হঠাৎ হাজির হয়ে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। সম্প্রতি তিনি জিআর চালের সাথে হতদরিদ্রদের বিভিন্ন প্রকার সবজি দিয়ে সকলের কাছে আলোচিত হয়ে উঠেছেন। পৌর জনগণকে সার্বক্ষণিক সেবা প্রদানে ও ত্রাণ কার্যক্রম মনিটরিং করতে নিজ বাসায় আদরের সন্তান ও স্ত্রীকে রেখে নিজে জীবনের ঝুঁকি নিয়ে পৌরসভা কার্যালয়ে সার্বক্ষণিক অবস্থান করেন।

এ বিষয়ে মেয়র লিমন বলেন, জনগনই আমার সব, জনগনের ভালোবাসা দিয়ে তাদের পাশে থাকতে চাই। তিনি আরও বলেন, বিভিন্ন পেশার বেকার হওয়া মানুষকে সহায়তা দিয়ে তাদের পাশে থাকার চেষ্টা ও জনগণের সেবা করে যাচ্ছি, যা আগামীতেও অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।