• ঢাকা
  • শনিবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
গলাচিপায় পৌর নির্বাচনকে সামনে রেখে তুহিন খলিফা ও মামুন আজাদের স্ট্যাটাস যুদ্ধ

তারিখ: ০৮জানুয়ারী, ২০২১

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

গলাচিপা পৌরসভার সীমানা বৃদ্ধি নিয়ে আদালতে একটি রিট মামলা দায়ের করেছেন বর্তমান মেয়রের ভায়রা ভাই। সেই রিট মামলা নিয়ে শুরু হয়েছে বর্তমান মেয়র তুহিন খলিফা ও সম্ভাব্য মেয়র প্রার্থী কেন্দ্রীয় যুবলীগ নেতা মামুন আজাদের মধ্যে স্ট্যাটাস যুদ্ধ। মামলার বিষয়টি সর্বপ্রথম সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়ে আসেন মামুন আজাদ। তিনি বলেন পৌর নির্বাচনের স্থগিতাদেশ আনার জন্যই নির্বাচনের আগ মুহুর্তে এ রকম মামলা দায়ের করা হয়েছে। যা পুরোপুরি অস্বীকার করেন মেয়র তুহিন খলিফা।

মামুন আজাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, বর্তমান মেয়র তার ভায়রা ভাই এস এম আলী আহমেদকে দিয়ে হাইকোর্টে মামলা দায়ের করিয়েছেন কালিকাপুরকে গলাচিপা পৌরসভার সাথে যুক্ত করার জন্য। তিনি বলেন পৌর এলাকার সীমানা কখনও আদালত কর্তৃক নির্ধারিত হয় না। এটা প্রশাসনিক বিষয়। মেয়র তার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে নিকট আত্মীয়ের দ্বারা মামলার আশ্রয় নিয়েছেন। এই ধরনের জঘন্য, ঘৃনিত অপচেষ্টা রুখতে গলাচিপা পৌরবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

মেয়র তুহিন খলিফা তার স্ট্যাটাসে বলেন, তিনি জনগনের আস্থা,ভালোবাসা এবং মূল্যবান ভোটের মাধ্যমে মেয়র নির্বাচিত হয়ে নিষ্ঠা ও সততার সাথে দ্বায়িত্ব পালন করে আসছেন। হাইকোর্টে যে রিটপিটিশন দায়ের করা হয়েছে সেখানে তাকে ৩ নম্বর বিবাদী করা হয়েছে। এ মামলা সম্পর্কে তিনি আগ থেকে অবগত নন। মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য যথাযথ উদ্যোগ গ্রহণ করা হবে।

মামুন আজাদ তুহিন খলিফার স্ট্যাটাসের উত্তরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, মেয়র তার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতেই নিকট আত্মীয়ের দ্বারা মামলার আশ্রয় নিয়েছেন। প্বার্শবর্তী রাঙ্গাবালী উপজেলার বরবাইশদিয়া ইউনিয়নের সীমানা নির্ধারণ নিয়ে প্রথমে মামলা করেন বর্তমাান চেয়ারম্যান আবু আবদুল্লাহর ছোট ভাই যা পরবর্তীতে নির্বাচন স্থগিত পর্যন্ত পেঁৗছায়। এর পর ধারাবাহিভাবে নিকটাত্মীয়ের দ্বারা তিনটি মামলা দায়ের করে ১৮ বছরের জন্য আবু আবদুল্লাহ চেয়ারম্যান গিরি নিশ্চিত করেছেন। এতে করে ওই এলাকার উন্নয়ন রসাতলে গেলেও আবু আবদুল্লাহর গদি বহাল আছে। সে পথেই হাটছেন মেয়র। গলাচিপা পৌরসভার নির্বাচনের স্থগিতাদেশ কেউ না আনতে পারে সে জন্য আইনী লড়াই করার প্রস্তুতি নিয়েছেন বলে কেন্দ্রীয় যুবলীগ নেতা মামুন আজাদ জানান।

এর পরে মেয়র তুহিন খলিফা আর কোন স্ট্যাটাস দেননি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।