• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং

বিভাগীয় বীর মুক্তিযোদ্ধা চুড়ান্ত যাচাই বাছাই‘

প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই থেকে বাদ যাক এটা আমরা চাই না- শাজাহান খান এমপি

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীরমুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি বলেন, ‘আপনারা যারা যাচাই-বাছাই কমিটির সামনে সাক্ষী দিতে এসেছেন, তারা কোন মিথ্যা তথ্য দিবেন না। আপনার সাক্ষীতে কোন অমুক্তিযোদ্ধা তালিকাভূক্ত হোক কিংবা প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই থেকে বাদ যাক এটা আমরা চাই না। আমরা চাই প্রকৃত বীর মুক্তিযোদ্ধারা গেজেট ভুক্ত হোক।

গতকাল সোমবার (৮ নভেম্বর) বিকেলে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে নতুন মুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভূক্তকরণ ও যাচাই-বাছাই অনুষ্ঠানে তিনি একথা বলেন।
জানা যায়, ২০২০ সালের শেষ দিকে উপজেলা যাচাই-বাছাই কমিটি জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে (জামুকা) নতুন মুক্তিযোদ্ধা হিসাবে অন্তর্ভূক্তকরনের জন্য পাঠানো তালিকার বোয়ালমারী উপজেলার ৪৪ জন ও আলফাডাঙ্গা উপজেলার ২৭ জন মোট ৭১ জনের বিভাগীয় পর্যায়ের যাচাই বাছাই করা হয়।
যাচাই-বাছাই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন, ফরিদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল ফয়েজ, ডেপুটি কমান্ডার মো. নজরুল ইসলাম, আলফাডাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. সিদ্দিকুর রহমান, বোয়ালমারী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক আব্দুর রশীদ, নওয়াবউদিন আহমেদ টোকন মিয়া প্রমূখ। যাচাই-বাছাই অনুষ্ঠানটি সকাল ১০ টা থেকে শুরু হয়ে সোমবার রাত ৭টায় শেষ হয়। এর আগে বোয়ালমারীতে শাজাহান খান পৌঁছালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, ইউএনও মো. রেজাউল করিম ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।