• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২১ ইং
ফরিদপুরে অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে জেলা প্রশাসন 

ফরিদপুর সদর উপজেলার আওতাধীন নর্থচ্যানেল ইউনিয়ন সংলগ্ন পদ্মা নদী থেকে দীর্ঘদিন যাবত অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল একশ্রেণীর প্রভাবশালী মহল। সদর উপজেলা প্রশাসন বিভিন্ন সময় মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের ড্রেজার নষ্ট করার পরেও সেগুলো কে উপেক্ষা করে তারা তাদের এই অপরাধ সংঘটিত করে আসছিল। এই প্রভাবশালী মহল অবৈধভাবে বিভিন্ন স্থানে অবৈধভাবে উত্তোলনকৃত বালু স্তুপ আকারে রেখে সেখান থেকে ট্রাকের মাধ্যমে বিক্রি করছিল। গোপন অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সময়ে নর্থচ্যানেল ইউনিয়নের দুই স্থানে অবৈধভাবে স্টোক করে রাখা বালু জব্দ করেন এবং সেগুলো পরবর্তীতে প্রকাশ্য নিলামের মাধ্যমে বিক্রয় করা হবে। এছাড়া বালু উত্তোলনের বিভিন্ন যন্ত্রাংশ নষ্ট করে দেওয়া হয় এবং অবৈধভাবে বালু উত্তোলন করার জন্য মালিকদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, অবৈধভাবে বালু উত্তোলন পরিবেশের জন্য একটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যার ফলে ফরিদপুরের সুযোগ্য জেলা প্রশাসক মহোদয়ের কঠোর নির্দেশনার মাধ্যমে আমরা এই অবৈধ বালু উত্তোলন বন্ধে সবসময় তৎপর। এরপরেও একশ্রেণীর প্রভাবশালী মহল বিভিন্নভাবে রাতের আঁধারে বালু উত্তোলন করে এবং সেগুলো বিক্রি করে ,অভিযোগ পাওয়ার সাথে সাথে আজ সেখানে অভিযান পরিচালনা করি। ঘটনাস্থল থেকে এক লক্ষ দুই হাজার সিপ্টি বালু জব্দ করি এবং একটি এস্কেভেটর (বেকু) জব্দ করেছি।

এসময় নিরাপত্তা নিশ্চিত করতে কোতয়ালী থানার একটি বিশেষ চৌকস পুলিশ টিম ও মোবাইল কোর্টের সদস্য বৃন্দ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জানুয়ারি ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ডিসেম্বর  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।