• ঢাকা
  • সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ইতালিতে আবারও বাড়ছে করোনার সংক্রমণ, উদ্বিগ্ন বাংলাদেশী প্রবাসীরা

ছবি প্রতিকী

ইতালিতে লাগামহীনভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সংক্রমণ ছড়িয়ে পড়ছে প্রায় সর্বত্র। এ অবস্থায় স্থানীয়দের পাশাপাশি আতঙ্কিত হয়ে পড়েছেন প্রবাসী বাংলাদেশিরা। সেইসঙ্গে, অনিশ্চিত হয়ে পড়েছে বাংলাদেশে আটকে পড়া ইতালি প্রবাসীদের ভাগ্যও।

‘ইতালিতে আগুনের ফুলকির মতো করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে’ – স্থানীয় সংবাদ মাধ্যমগুলোর এমন শিরোনামে আতঙ্ক বেড়েছে সর্বত্র। বৃহস্পতিবার (৮ অক্টোবর) একদিনে ইতালিতে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে চার হাজার মানুষ। মৃত্যু হয়েছে ২২ জনের। শুধু কাম্পানিয়া বিভাগেই আক্রান্ত হয়েছেন ৭ শতাধিক মানুষ। এছাড়াও, রাজধানী রোমেও একদিনে রেকর্ডসংখ্যক আক্রান্তের ঘটনা ঘটেছে।
এদিকে, ঘরের ভেতরে এবং বাইরে মাস্ক ব্যবহারের ওপর বাধ্যবাধকতা জারি করে বুধবারের মন্ত্রী পরিষদের সিদ্ধান্ত বৃহস্পতিবার সরকারি গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। এছাড়াও, বাংলাদেশসহ ১৭টি দেশের নাগরিকদের ইতালি প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ আরও ৭ দিন বাড়িয়ে ১৫ অক্টোবর পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।
আক্রান্তের সংখ্যা এভাবে বাড়তে থাকলে নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়তে পারে বলে মনে করছেন প্রবাসীরা। করোনার এই দ্বিতীয় ধাক্কা প্রবাসী বাংলাদেশীদের মধ্যেও নতুন করে শঙ্কা তৈরি করেছে।
প্রবাসীরা বলছেন, ‘রোমে যেভাবে করোন ভাইরাস আবারও ছড়াচ্ছে তাতে আমরা বাঙালী প্রবাসীরা আতংকিত। আমরা আশা করছি এই সমস্যা থেকে মুক্তি পাবো।’
এদিকে, নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায়, গেল ৭ মাস ধরে বাংলাদেশ আটকে পড়া প্রায় ১০ হাজার ইতালি প্রবাসীর ভাগ্য অনিশ্চিত হয়ে পড়েছে। তাদের অধিকাংশই ইতোমধ্যে চাকরি হারিয়েছেন। ১৫ অক্টোবর নতুন অধ্যাদেশে নিষেধাজ্ঞার মেয়াদ আবারো বাড়ানো হলে আটকে পড়াদের আরো ক্ষতির শিকার হতে হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০