• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
চরভদ্রাসনে দুস্থদের মাঝে ঘরের দলিল হস্তান্তর সম্পন্ন গৃহহীন ও ভুমিহীন মুক্ত ঘোষনা

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ঃ-
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সম্মেলন কক্ষে বুধবার দুপুরে একশো ভুমিহীন পরিবারের মাঝে জমি সহ ঘরের কাগজ পত্রাদী হস্তান্তর করে অত্র উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে। জমি সহ ঘরের কাগজ পত্রাদি প্রদান অনুষ্ঠানে ফরিদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসটি) আশেকুল হক, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাউছার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মোল্যা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহমুদুল হক টিটু প্রমূখ উপস্থিত ছিলেন। এরআগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প ‘আশ্রয়ন-২’ এর ‘ক’ শ্রেনীর ভুমিহীন ও গৃহহীনদের পূনর্বাসনের জন্য নির্মিত ৪র্থ পর্যায়ের জমি সহ গৃহ হস্তান্তরের প্রধানমন্ত্রীর সরাসরি অংশগ্রহনের ভার্চুয়াল অনুষ্ঠানটি গণভবন থেকে সমপ্রচার করা হয়। প্রধানমন্ত্রীর এ উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিকবৃন্দ ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামের উন্মুক্ত পদ্মা পারে নির্মিত ৯০টি পাকা ঘর ও গাজীরটেক ইউনিয়নে আরও ১০টি সহ মোট ১০০টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করা হয়। এরআগে উক্ত প্রকল্পের আওতায় ১ম পর্যায়ে ১৫০টি গৃহহীন পরিবার, ২য় পর্যায়ে ২০০টি পরিবার, ৩য় পর্যায়ে ১৫টি পরিবার পূনর্বাসন করা হয়েছে। সবমিলে উপজেলায় ৪৬৫টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে পূনর্বাসন করে অত্র উপজেরাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে বলে জানা যায়।
জানা যায়, দুস্থদের জন্য বরাদ্দ প্রাপ্ত প্রতিটি ঘরে রয়েছে দু’টি করে বেডরুম। ঘরের সামনে ও পিছনে রয়েছে সংযুক্ত দু’টি বারান্দা। পিছনের বারান্দার এক অংশে রান্না ঘর এবং অন্য অংশে বাথরুম। আর ঘরের সামনে রয়েছে খোলা ময়দান। বসতিরা ঘরের মধ্যে বসেই নিত্যদিনের বিভিন্ন সাংসারিক কার্যাবলী সারতে পারছেন বলে জানিয়েছেন।
#
মোঃ মেজবাহ উদ্দিন
চরভদ্রাসন, ফরিদপুর
তাং- ০৯/০৮/২০২৩ খ্রিঃ

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।