• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে বেগম রোকেয়া দিবসে জয়িতাদের সন্মাননা প্রদান

” কমলা রংঙের বিশ্বে নারী, বাধার পথে দেবই পাড়ি” প্রদিপাদ্যকে সামনে রেখে ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতাদের সন্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সন্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

মহিলা বিষয়ক কার্যালয়ের উপ- পরিচালক মাশউদা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোঃ মোশার্রফ আলী, সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ প্রফেসর শীলা রানী মন্ডল, রাসিন এর নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যক্ষ রেজভী জামান, এফডিএ নির্বাহী পরিচালক মোঃ আজাহারুল ইসলাম।

সভা শেষে ৫ জন নির্বাচিত জয়িতাদের মধ্যে সন্মাননা ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসাক অতুল সরকার। সমাজে উন্নয়ন হওয়ার অসামান্য অবদান রেখে বিভিন্ন ক্যাটাগারিতে যারা জয়িতা হিসাবে সন্মাননা পেয়েছেন তাদের মধ্যে অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী ফরিদপুর সদরের আলীপুর এলাকার সোনিয়া সুলতানা, শিক্ষা ও চাকুরী কাজে সাফল্য অর্জনকারী নারী ভাঙ্গা উপজেলার ভাঙ্গা টাউন গ্রামের রুনু রানী সাহা, সফল জননী নারী মধূখালী উপজেলা কামারখালী গ্রামের আলেয়া বেগম, নির্যাতনের বিভিষীকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছে যে নারী মধূখালী উপজেলা জগন্নাথদী গ্রামের স্বরসতী রানী বিশ্বাস, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী, ফরিদপুর শহরের রথখোলা এলাকার চঞ্চলা মন্ডল।

এসময় প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার বলেন, মেয়েরা জন্মগত ভাবেই জয়ীতা। কারন মেয়েদের ঘর থেকে শুরু করে প্রায় সব জায়গায় তাদের বিশেষ ভূমিকা পালন করতে হয়। বিশেষ করে মুক্তিযুদ্ধের সময় নারীরা যে ধরনের অবদান রেখেছে, তারা হলেন জয়ীতা।

তিনি আরও বলেন, বর্তমান সমাজে নারীদের আটকে রাখার জন্য একটি সমাজ ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বিশেষ করে তাদের পোশাক এর বিভিন্ন দোহাই দিয়ে, মেয়েদের আটকিয়ে রাখার চেষ্টা করছে। এই সকল প্রতিবন্ধকতা দুর করে নারীদের স্বাধীনতা ফিরিয়ে দেওয়াই আমাদের দায়ীত্ব।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।