• ঢাকা
  • শুক্রবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
চরভদ্রাসনে পদ্মার বালু চুরির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

৬০ হাজার ঘনফুট বালু উদ্ধার

ছবি প্রতিকী

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধিঃ-  ফরিদপুরের চরভদ্রান উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানার নেতৃত্বে মঙ্গলবার সকাল ১১ টায় এম.পি ডাঙ্গী গ্রামের পদ্মা পারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এতে পদ্মা নদীর বালু অবৈধ উপায়ে সংরক্ষন ও তা বিক্রির দায়ে উক্ত গ্রামের হায়দার হোসেন (৫৮) কে ৫০ হাজার টাকা জরিমানা ধার্য্য করেন ভ্রাম্যমান আদালত।

এ সময় পদ্মা পারে স্তুপ করে রাখা প্রায় ৬০ হাজার ঘনফুট অবৈধ বালু জব্দ করা হয়। অভিযানের অন্যান্যরা হলেন-উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইমদাদুল হক তালুকদার, চরভদ্রাসন থানার এসআই কামরুজ্জামান, পেশকার সাদ্দাম হোসেন ও তিন পুলিশ কনষ্টেবল।

জানা যায়, হায়দার হোসেন নামক স্থানীয় এক ব্যাবসায়ী উপজেলা এম.পি ডাঙ্গী গ্রামের ভাঙন কবলিত পদ্মা পার থেকে বলগেটের মাধ্যমে বালু তুলে এনে তার বাড়ীর পাশে প্রধান সড়ক ঘেষে উন্মুক্ত ময়দানে বালু মজুদ করে রমরমা বাণিজ্য চালিয়ে আসছিল।

এভাবে বালু পচারের ফলে এলাকাবাসী পদ্মা নদীর ভাঙনের শঙ্কায় অভিযোগ করে আসছিল। তাই ভ্রাম্যমান আদালত সরেজমিন পরিদর্শন করে পদ্মা নদীর বালু পাচার বন্ধ করেন এবং অবৈধ বালু ব্যবসায়ীর কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা সহ স্তুপকৃত প্রায় ৬০ হাজার ঘনফুট বালু জব্দ করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।