• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
চরভদ্রাসনে পদ্মায় পড়ে নিঁখোজ বলগেট মজুর আবু তালেব

ছবি প্রতিকী

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি :-

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পদ্মা নদীর চরহরিরামপুর ইউনিয়নের দাই ডাঙ্গী গ্রাম পয়েন্টে গত বৃহস্পতিবার সন্ধায় বালুটানা জাহাজের (বলগেটের) এক মজুর আবু তালেব (১৯) পদ্মায় পড়ে নিঁখোজ রয়েছে। নিঁখোজ মজুর বড়গুনা সদর উপজেলার নলি চক গাছিয়া গ্রামের মোঃ বাদলের ছেলে।

ঘটনার সন্ধায় পদ্মা নদী থেকে বালু লোড করে পিছন দিকে ঘুরার সময় উক্ত মজুর বলগেটে থেকে পা পিছলে পদ্মা নদীতে পড়ে যাওয়ার পর এ রির্পোট লেখা পর্যন্ত তার লাশের সন্ধান মেলেনি।

ঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাকারিয়া হোসেন দফায় দফায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং লাশ উদ্ধারের জন্য ডুবুরী দল পদ্মা নদীতে কর্মরত রয়েছেন। শনিবার দুপুরে চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাকারিয়া হোসেন জানান, “ আমি কয়েক দফায় ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং উদ্ধারকাজে সর্বক্ষন থানার অফিসাররা ডুবুরী দলকে সহায়তা করে চলেছে। ঘটনাস্থলে নৌপুলিশ সহ ফায়ার সার্ভিসও কর্মরত রয়েছে বলেও তিনি জানান”।

জানা যায়, উপজেলার ভাঙন কবলিত পদ্মা নদী এলাকায় বাঁধ নির্মানের সাথে পদ্মা নদী ড্রেজিং কর্মসূচী অব্যাহত রয়েছে। গত ক’মাস ধরে ‘বঙ্গ ড্রেজিং কোং লিঃ উপজেলা পদ্মা নদী খনন কাজ করে চলেছেন। পদ্মা নদী খননকৃত বালু বলগেট বোঝাই করে অপর পারে এনে মজুদ করা হচ্ছে। আর এ বলগেটের মজুর হিসেবে নিঁখোজ আবু তালেব কাজ করে আসছিল।

শনিবার পদ্মা নদী ড্রেজিং কাজের সহকারী ঠিকাদার মনির হোসেন জানায়, “ বলগেটে থেকে পা পিছলে পদ্মায় পড়ে আবু তালেব নিখোজ হওয়ার পর বরিশাল থেকে চারজন বেসরকারি ডুবুরী এনে গত দু’দিন ধরে তল্লাশি অভিযান চালিয়ে যাওয়া হচ্ছে। এছাড়া ফায়ার সার্ভিস ও নৌপুলিশ পদ্মা নদীতে তল্লাশি অভিযান করছে কিন্ত এখন পর্যন্ত আবু তালেবের লাশ খুজে পাওয়া যায় নাই”।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

নভেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« অক্টোবর  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।