• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
ভ্যাকসিন গ্রহণ করেনি-এমন ব্যাক্তিদের ঘরের বাইরে ঘোরাফেরা করতে নিষেধ —জেলা প্রশাসক অতুল সরকার

নিজস্ব প্রতিনিধি:-ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন বাংলাদেশে শনাক্ত হওয়ায় জরুরি ভাবে এই ভ্যারিয়েন্টের সংক্রমণ ঠেকাতে জেলায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। করোনা ভাইরাস বৃদ্ধির কারণে টিকা গ্রহণ করেননি, এমন ব্যক্তিদের ভ্যাকসিন না নিয়ে ঘরের বাইরে ঘোরাফেরা করতে নিষেধ। কোভিড ভ্যাকসিনেশন কর্মসূচিতে দ্রুততর করার লক্ষ্যে টিকা না নেওয়া ব্যক্তিদের টিকার আওতায় আনতে হবে। প্রয়োজনে পাশাপাশি টিকা না নেওয়া ব্যক্তিদের ভ্যাকসিন গ্রহণ করতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে, (৯ জানুয়ারি) রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক অতুল সরকার এর সভাপতিত্বে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক সভায় আইনশৃঙ্খলা কমিটিদের সহযোগিতা চেয়ে তিনি বলেন, যদি একজন ব্যক্তি ভ্যাকসিনেশন থেকে বাদ পড়ে যায়, তাহলে তার শুধু পরিবারের জন্য নয়, পুরো সমাজের জন্য হুমকি হয়ে ওঠবে।
জেলা প্রশাসক আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক চেষ্টায় সঠিক পরিকল্পনায় কাজের সফলতা নিশ্চিত করতে জেলায় শত ভাগ টিকার আওতায় আনতে হবে।
করোনা ভাইরাস প্রতিরোধে আপনারা যেখানে অবস্থান করবেন সেখানে সঠিক ভাবে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। স্থানীয় ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের পরিস্থিতি মোকাবিলা করতে মাস্ক পরতে পরামর্শ দেন জেলা প্রশাসক অতুল সরকার।

এসময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ লিটন আলী, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) মোঃ জামাল পাশা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুল আলম, চেম্বার অব কমার্স এর নব-নির্বাচিত সভাপতি মোঃ নজরুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ মোঃ ছিদ্দীকুর রহমান, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিম কুমার সাহা, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী গোলাম মোস্তফা, সারদা সুন্দরী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান মোল্লা, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক এ. এস. এম. আলী আহসান, প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মাহাবুবুল ইসলাম পিকুল, প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি সাংবাদিক পান্না বালা, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মাশউদা হোসেম, রাসিন সংস্থার নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা প্রমূখ।

আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় বক্তরা জেলায় নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা, বাল্য বিবাহ ও জোরপূর্বক বিবাহ কমিয়ে আনা, নারী ও শিশুর প্রতি সহিংসতা, বাল্য বিবাহ এবং নারী ও শিশু বান্ধব আইনগুলোর সঠিক বাস্তবায়ন নিশ্চিত বিষয়ে আলোচনা করেন বক্তারা।

এছাড়া জঙ্গিবাদ, অসামাজিক কাজ, মাদক নিয়ন্ত্রণে কঠোর ভূমিকা, যানযট নিরসন ও পুলিশ সদস্যদের নিয়মিত টহল আরো জোরদার সহ বিভিন্ন দিক নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর ভূমিকা পালন করতে, আইনশৃঙ্খলা সংস্থাগুলোর উপর গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

এসময় জেলার ৯ টি উপজেলার নির্বাহী কর্মকর্তা গণ, পৌর মেয়র উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রধানদের অংশগ্রহণে জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।