• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
ফরিদপুরে বাগাট মিষ্টান্ন ভান্ডারসহ দুই প্রতিষ্ঠানকে জরিমানা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে নিরাপদ খাদ্য নিশ্চিতে মিষ্টির দোকান ও চালের দোকানে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৯ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক এবং নেজারত ডেপুটি কালেক্টরেট (এন.ডি.সি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুল ইসলাম।

এসময় শহরের “মেসার্স ইরিনা এন্টারপ্রাইজ” ও “বাগাট রাজকুমার মিষ্টান্ন ভাণ্ডারে” সংশ্লিষ্ট আইন লঙ্ঘন করে, বিধি বহির্ভূতভাবে খাদ্যপণ্য গুদামজাত, মজুদ, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধ প্রমাণিত হয়। বিভিন্ন সংশ্লিষ্ট আইন লঙ্ঘন করে ওজন কম দেওয়া, বিধি বহির্ভূতভাবে খাদ্যপণ্য গুদামজাত, মজুদ, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে দুই প্রতিষ্ঠানকে এক লক্ষ ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্টে জেলা পুলিশের একটি টিম ও আনসার সদস্যর একটি ব্যাটেলিয়ন টিম সহায়তা করেন।

অন্যদিকে জেলা শহরের ঝিলটুলী এলাকায় হেলমেট না থাকায় দুটি মোটরসাইকেলের চালককে দুই হাজার টাকা জরিমানা করে একই ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুল ইসলাম বলেন, নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ৩৯ ধারায় মেসার্স ইরিনা এন্টারপ্রাইজকে এক লক্ষ টাকা এবং বাগাট রাজ কুমারকে ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪৫ ধারা মোতাবেক ত্রিশ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়।

তিনি আরও বলেন, মেসার্স ইরিনা এন্টারপ্রাইজের লাইসেন্স ছিলনা, এছাড়া ডিসি ফুডের অননুমোদিতসহ নানা অসঙ্গতি পাওয়া যায়। এছাড়া বাগাট মিষ্টান্ন ভাণ্ডারে ওজনে কম দেওয়া, মেয়াদোত্তীর্ণ তারিখ না দেওয়াসহ বেশ কিছু অসঙ্গতি পাওয়া গেছে।

প্রতিবেদক
হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি
তাং: ০৯-০৮-২০২৩ ইং

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।