• ঢাকা
  • বুধবার, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে চলতি বছরে- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

তরুণ প্রজন্মকে খেলাধুলায় উৎসাহিত করতে এ বছর দেশের বিভিন্ন উপজেলায় ১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

শুক্রবার( ০৯ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীতে একটি জিমনেশিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।
প্রতিমন্ত্রী বলেন, দেশের খেলার মাঠগুলো যাতে কোনোভাবে হারিয়ে না যায়, সে বিষয়ে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা রয়েছে। দেশের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা উন্মুক্ত স্থান ও খেলার মাঠগুলোকে সংরক্ষণ করার লক্ষ্যে আমরা দেশের  প্রতিটি  ইউনিয়নে সরকারি ভাবে একটি করে খেলার মাঠ সংরক্ষণের উদ্যোগ করেছি। আমরা ইতিমধ্যে উপজেলা পর্যায়ে  ১২৫টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন করেছি। এ অর্থবছরে আরো ১৮৬ টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাঠগুলোর প্রাকৃতিক পরিবেশ অক্ষুন্ন রেখে সকলে যাতে মাঠে খেলাধুলায় অংশ নিতে পারে সেদিকে নজর রেখেই উন্মুক্ত পরিবেশে স্টেডিয়ামগুলি নির্মাণ করা হচ্ছে।
শরীর ও মন সুস্থ রাখতে নিয়মিত শরীরচর্চার কোনো বিকল্প নেই। তাই তরুণ প্রজন্মকে বেশি বেশি শরীর চর্চায় উদ্বুদ্ধ করতে দেশের প্রতিটি জেলায় জিমনেশিয়াম নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।
তিনি বলেন,  চলতি অর্থ বছরে সরকারি ভাবে ১৯টি জিমনেসিয়াম নির্মাণ করা হচ্ছে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় একটি করে  অত্যাধুনিক জিমনেসিয়াম নির্মাণ করা হবে।
তিনি এ সময়ে শিক্ষার্থীদের বেশি বেশি শরীরচর্চার পাশাপাশি ক্রীড়াচর্চায়ও অংশগ্রহণের আহবান জানান।
অনুষ্ঠানে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ও বিশিষ্ট চিকিৎসক জাহাঙ্গীর কবির উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০