• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho

এবিডির দুরন্ত ইনিংস, হার্সল প্যাটেলের ৫ উইকেট,

আইপিএলএ মুম্বইকে ২ উইকেটে হারাল আরসিবি

০আইপিএলে আরসিবি বনাম মুম্বই প্রথম ম্যাচ

০প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৫৯ রান করে মুম্বই
০আরসিবির হয়ে ৫ উইকেটে নেন হার্সল প্যাটেল
০এবিডির অনবদ্য ইনিংসে জয় পায় আরসিবি

বল হাতে হার্শল প্যাটেলের ৫ উইকেটে ও ব্যাট হাতে এবি ডিভিলিয়ার্সের ৪৮ রানের ম্যাচ উইনিং ইনিংস। দুইয়ের সৌজ্যন্যে আইপিএল ২০২১ এর প্রথমেই রুদ্ধশ্বাস ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ২ উইকেটে হারাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

ম্যাচে প্রথমে ব্যাট করে ১৫৯ রান করে রোহিত শর্মার দল। মুম্বইয়ের হয়ে সর্বাধিক ৪৯ রান করে ক্রিস লিন। রান তাড়া করতে নেমে কোহলি ৩২ ও ম্যাক্সওয়েল ৩৯ রান করে। শেষে চাপের মধ্যে দলের হয়ে জয়সূচক ইনিংস খেলেন এবিডি।

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। শুরুটা ভালো করলেও ভাগ্য সাথ না দেওয়ার ১৯ রান করে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত যেতে হয় রোহিত শর্মাকে।এরপর দ্বিতীয় উইকেটে ৭০ রানের পার্টনারশিপ করেন ক্রিস লিন ও সূর্যকুমার যাদব। বেশ কিছু অনবদ্য শট খেলেন দু তারকা ব্যাটসম্য়ান। দলের ৯৪ রানে দ্বিতীয় উইকেট পড়ে মুম্বইয়ের। ৩১ রান করে আউট হন সূর্যকুমার। এরপর অনবদ্য ইনিংস খেললেও এক রানের জন্য হাফ সেঞ্চুরি হাতছাড়া হয় ক্রিস লিনের। ৪৯ রান করে আউট হন তিনি। ৪টি চার ও ৩টি ছয়ে সাজানো তার ইনিংস। এরপর আর কোনও মুম্বই ব্যাটসম্যান। অনবদ্য বোলিং করেন হার্সল প্যাটেল। ৫ উইকেট নেন তিনি। একটি করে উইকেট পান কাইল জেমিসন ও ওয়াশিংটন সুন্দর। ১৫৯ রানে শেষ হয় মুম্বইয়ের ইনিংস।

ওয়াশিংটন সুন্দরকে নিয়ে ওপেন করতে নেমে চমক দেন বিরাট কোহলি। যদিও তা সফল হয়নি বেশিক্ষণ। শুরুতেই বেশ কিছু আক্রমণাত্বক শট খেলেন বিরাট। কিন্তু ৩৬ রানে সুন্দর আউট হন ও ৪৬ রানে আউট হন রজত পাতিদার। এরপর আরসিবির ইনিংসের হাল ধরে বিরাট কোহলি ও গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু কোহলি ও ম্য়ক্সওয়েল পরপর আউট হতেই চাপ বেড়ে যায় আরসিবির উপর। কোহলি করেন ৩৩ ও ম্য়াক্সওয়েল করেন ৩৯ রান। এরপর ব্যর্থ হন শাহবাদ নাদিমও। এরপর আরসিবির ইনিংসকে কার্যত একার কাঁধে টেনে নিয়ে যান এবি ডিভিলিয়ার্স।একদিক থেকে উইকেট পড়লেও দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে যান এবিডি। কিন্তু ম্যাচের শেষ মুহূর্তে এসে রান আউট হন ডিভিলিয়ার্স। ৪৮ রান করে আউট হন তিনি। তবে শেষে রুদ্ধশ্বাস ম্যাচে ২ বলে ২ রান করে ম্যাচ জিতে নেয় আরসিবি। এরফলে আরও একবার হার দিয় মরসুম শুরু করল মুম্বই। প্রথম ম্যাচ জয় দিয়ে মরসুম শুরু করায় খুশি বিরাট ব্রিগেড।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।