• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
খুলনায় সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা দেশের উন্নয়নের স্বার্থে স্বতঃস্ফূর্তভাবে ভ্যাট দিতে হবে-সিটি মেয়র

খুলনা, ২৬ অগ্রহায়ণ (১০ ডিসেম্বর):
জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে আজ (বৃহস্পতিবার) সকালে খুলনায় খাত ভিত্তিক সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আয়োজনে কমিশনারেটের টেনিস গ্রাউন্ডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এতে প্রধান অতিথি ছিলেন।
জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘মুজিববর্ষের অঙ্গীকার, ইএফডিতে এনবিআর’।
প্রধান অতিথি সিটি মেয়র বলেন, দেশের উন্নয়নের স্বার্থে স্বতঃস্ফূর্তভাবে ভ্যাট দিতে হবে। দেশের নিজস্ব অর্থায়নে ঢাকার মেট্রোরেলসহ বড় বড় প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। দেশের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। সরকার করব্যবস্থাকে আধুনিক, গতিশীল, যুগোপযোগী এবং করদাতাবান্ধব করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ভ্যাটদাতারা এখন ঘরে বসেই অনলাইনে ভ্যাট প্রদান করতে পারবেন। ব্যবসায়ীরা যাতে ভ্যাট প্রদানে হয়রানির শিকার না হয় সে জন্য সংশ্লিষ্টদের সতর্ক থাকার পরামর্শ দেন সিটি মেয়র। তিনি বলেন, সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ এ অঞ্চলের মানুষের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়নে আন্তরিক। মৃত প্রায় মোংলা বন্দর আজ ঘুরে দাঁড়িয়েছে। খুলনা সিটি কর্পোরেশন এলাকায় প্রায় ১৮শত কোটি টাকার উন্নয়ন কাজ চলমান আছে।

খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার (চলতি দায়িত্ব) মোঃ সামছুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মোংলা কাস্টমস হাউজের কমিশনার হোসেন আহমদ এবং খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সহসভাপতি মোস্তফা জিসান ভূট্ট। স্বাগত জানান অতিরিক্ত কমিশনার মোঃ তাসনিমুর রহমান। প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত কমিশনার মোঃ রাসেদুজ্জামান আলম।
অনুষ্ঠানে ২০১৯-২০ অর্থ বছরে উৎপাদন, সেবা ও ব্যবসা এই তিন ক্যাটাগরীতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো মধ্যে উৎপাদনে খুলনার আব্দুল্লাহ ব্যাটারী কোঃ লিঃ, সাতক্ষীরার চায়না বাংলা ফুডস, শরীয়তপুরের মেসার্স মনিকা কেমিক্যাল এবং বাগেরহাট মোংলার এসকেএস এলপিজি। সেবায় খুলনার টাইগার গার্ডেন ইন্টারন্যাশনাল, শরীয়তপুরের চিত্ত ঘোষ মিষ্টান্ন ভান্ডার এবং বাগেরহাটের হোটেল অভি। ব্যবসা পর্যায়ে সাতক্ষীরার মেসার্স শাহিল এন্টারপ্রাইজ, শরীয়তপুরের মেসার্স এজি ট্রেডার্স এবং বাগেরহাটের মেসার্স তারেক এন্টারপ্রাইজ।
=০০০=

সুলতান/আতিক/২০২০/১৪:৩০ ঘন্টা

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।