• ঢাকা
  • শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
অকাল প্রয়াত আজমল ও আলমগীর ছিলেন আদর্শ সুশিক্ষক

১০ সেপ্টেম্বর ২০২১ইং শুক্রবার 
রেজাউল করিম
———————————
নৌডুবিতে সদ্যপ্রয়াত দুই শিক্ষকের
স্মরণসভায় বক্তারা বলেন, আজমল ও আলমগীর ছিলেন আদর্শবান ও সুশিক্ষক।

শুক্রবার সকালে ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে ছাত্র ইউনিয়ন ও সাধারণ শিক্ষার্থীরা এ স্মরণসভার আয়োজন করেন।

“সমাজ সচেতনতায় ও মানবিকতার জন্য উজ্জ্বল আদর্শ নিয়ে তারা যে শিক্ষকতা করেছেন সেটাই হোক শিক্ষার্থীদের ভবিষ্যত শিক্ষকদের পাথেয়”, বলে বক্তাগন অভিমত ব্যক্ত করেন।

শোক সভায় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলার শিক্ষক সমিতির নেতৃত্ব। উক্ত সভায় বক্তব্য রাখেন চর হাজিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক নেতা আজাদ আবুল কালাম, ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, এম এ আজিজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক সাইফুদ্দিন কামাল, ফরিদপুর এ্যাপোলো হাসপাতালের এমডি দেলোয়ার হোসেন,বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ফরিদপুর জেলা কমিটির সভাপতি রফিকুজ্জামান লায়েক ও সাধারণ সম্পাদক অরুণ কুমার শীল। শিক্ষার্থীদের মধ্য থেকে চৈতি শীল, মারিয়া আক্তার মিম, জিসান আহমেদ সহ অনেকে।
এসময় বক্তারা, দুই শিক্ষকের স্মৃতি চারণ করেন এবং তারা দুই শিক্ষকের পরিবারের পাশে থাকার সংকল্পবদ্ধ হোন ছাত্র ইউনিয়নের সাথে।

এসময় নৌ দুর্ঘটনায় আহত শিক্ষক ও সাংবাদিক রেজাউল করিম , মাওলানা আবু আইউব আনসারী তাদের জীবিত ফিরে আসার গল্প সভায় উপস্থিত সকল শিক্ষক -শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন।

ছাত্র ইউনিয়ন নেতা শুভ দাস গুপ্তের সভাপতিত্বে ছাত্র নেতা শিতাংশু ভৌমিক অংকুর ও শেখ এশা মনি’র সঞ্চালনায় শোক সভাটি অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে আগে নৌ দূর্ঘটনায় সলিল সমাধি হওয়া দুই শিক্ষকের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উল্লেখ্য উল্লেখ্য গত ২৫ আগস্ট নৌভ্রমণে গিয়ে সিএন্ডবি ঘাটে বানু ফকিরের ডাঙ্গী এলাকায় ৩ নং জেটির কাছে শিক্ষকদের ট্রলারডুবি হয়।
এসময় ১২ জন শিক্ষক ও মাঝি স্থানীয়দের সহায়তায় উদ্ধার হয়।

তবে শিক্ষক আজমল হোসেন( ৪৩) ও আলমগীর হোসেন ,(৪০) আকস্মিক ট্রলার ডুবিতে নিখোঁজ হন।

ট্রলারডুবির আটদিন পরে শিক্ষক আজমল হোসেনের মরদেহ ঘটনা স্থল থেকে ১০০ কিলোমিটার ভাটিতে শরিয়তপুরের জাজিরা থানস নৌপুলিশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেন।

তবে এখনো আলমগীর হোসেনের মরদেহের কোন সন্ধান মেলেনি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।