• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
বোয়ালমারীতে দুই পক্ষের সংঘর্ষে ১০ জন আহত

সনতচক্রবর্ত্তী ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারীতে খাল কাটাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে ১০জন আহত হয়েছে।
শুক্রবার (১০ জুন) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার সাতৈর ইউনিয়নের রামদিয়া ধরনীধরদি গ্রামে খাল কাটাকে কেন্দ্র করে এই সংঘর্ষ ঘটে।
জানা যায়, স্থানীয় কৃষকদের আবেদনের প্রেক্ষিতে রামদিয়া মুন্সি বাড়ি কুমার নদী থেকে শুরু করে সরকারি জমিতে প্রায় দেড় কিলোমিটার ও স্থানীয় কৃষকদের আবেদনের প্রেক্ষিতে ধরনীধরদি ব্রিজের পর থেকে কৃষকদের নিজস্ব জমির ভিতর ৯০০ মিটার খাল খননের কাজ করছিল বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)। সম্প্রতি মো. ইউনুস শেখ তার ব্যক্তিগত জমির উপর দিয়ে খাল কাটায় বাধা সৃষ্টি করে ও বিভিন্ন দপ্তরে বিএডিসির বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। স্থানীয় কৃষকরা এ বিষয়ে বেশ কয়েকবার সমঝোতা চেষ্টা করলেও মো. ইউনুস শেখ তার জমিতে খাল কাটতে না দিতে অনড়। শুক্রবার সকালে ইউনুস শেখ তার জমির যে অংশে খাল কাটা হয়েছে তা ভরাট করতে গেলে স্থানীয় কৃষকরা বাধা দেয়। এ নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে রামদিয়া গ্রামের মহিউদ্দীন শেখের ছেলে মজিবর আহমেদ, আবুল কালামের ছেলে আমিনুল মুন্সি, সোরাব শেখের ছেলে মো. মোস্তফা শেখ ও প্রতিপক্ষের ধরনীধরদি গ্রামের ছত্তার শেখের ছেলে ফিরোজ শেখ, হামেদ শেখের ছেলে মোতালেব শেখ আহত হয়। আহতরা বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে মোতালেব শেখের অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে বোয়ালমারী থানার অফিসার ইন চার্জ মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, এ ঘটনায় কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। এখন পর্যন্ত কোন আটক নেই।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।