• ঢাকা
  • বুধবার, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং
ফরিদপুরে ইউএনওর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা

ফরিদপুর জেলা প্রতিনিধি :-ফরিদপুর শহরে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে বিভিন্ন অনিয়মের কারণে তিতুমীর বাজারের একটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে। সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার নেতৃত্বে গত বুধবার ১১টার দিকে শহরের ফলপট্টিতে উপজেলা প্রশাসন, বিএসটিআই, ফরিদপুর এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ফরিদপুর কর্তৃক যৌথ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ওজন পরিমাপক যন্ত্রে বিএসটিআই কর্তৃক ভেরিফিকেশন সনদ গ্রহণ না করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ মোতাবেক একটি প্রতিষ্ঠানকে ৭,০০০/- (সাত হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এসময় সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ফরিদপুর, পরিদর্শক, বিএসটিআই, ফরিদপুর এবং ফরিদপুর জেলা পুলিশের ১টি চৌকস টিম উপস্থিত থেকে অভিযানে সহযোগিতা করেন।

ইউএনও মোঃ মাসুম রেজা জানান, সম্প্রতি শহরের বিভিন্ন স্থান থেকে ফলফলাদি সহ খাদ্যের মান ও মুল্য নিয়ে গোপন সূত্রে বেশ কিছু অভিযোগ এসেছে। সেই অভিযোগের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি। বর্তমানে পণ্যের যে বাজার মুল্য/ক্রয় মুল্য এবং পরিমাপ সহ বিক্রয়মুল্য তা খুবই অসামঞ্জস্যপুর্ন।

দোকান গুলোতে খুবই অধিকমুল্যে ফলফলাদি ও খাদ্যদ্রব্য বিক্রয় করা হচ্ছে, তাছাড়া ক্রয় বিক্রয়ের মান কতটা উন্নত এবং পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়টিও আমরা গুরুত্বের সাথে দেখছি।

তিনি আরো বলেন, যে সকল প্রতিষ্ঠান খাদ্য দ্রব্যাদি মজুদ ও অতিরিক্ত বিক্রয় করে তাদের লাইসেন্স, বিএসটিআই অনুমোদিত ডিসপেন্সিং মেশিন থাকতে হবে। অন্যথায় প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হতে পারে। জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে আমরা এ ধরনের প্রতিষ্ঠানে নিয়মিত অভিযান পরিচালনা করবো।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ফেব্রুয়ারি ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।