• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
চৌধুরী কামাল ইবনে ইউসুফের জানাযা আগামীকাল শুক্রবার বাদ জুমা

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের জানাযার নামাজ আগামীকাল শুক্রবার বাদ জুমা বিকেল ৩টায় শহরের রাজেন্দ্র কলেজ মাঠে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে ঢাকা হতে লাশবাহী অ্যাম্বুলেন্সযোগে তার লাশ ফরিদপুরে এসে পৌছেছে। গতকাল বুধবার দুপুর পৌনে একটার দিকে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে মারা যান তিনি।

পারিবারীক সূত্রে জানা গেছে, বুধবার বাদ এশা গুলশানের আজাদ মসজিদে প্রথম জানাযা শেষে চৌধুরী কামাল ইবনে ইউসুফের মৃতদেহ হিমবাহ গাড়িতে করে ঢাকাস্থ বসুন্ধরার বাসভবনে রাখা হয়। সেখান হতে বৃহস্পতিবার রাতে তাঁর লাশ ফরিদপুর শহরের ময়েজ মঞ্জিলে এসে পৌছালে সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। চৌধুরী কামাল ইবনে ইউসুফের স্ত্রী, মেয়ে ও পরিবারের সদস্যরা লাশবাহী গাড়ির সাথে ফরিদপুরে আসেন।

এসময় সেখানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা মিয়া, বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি মাহবুবুল হাসান পিংকু সহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১৯ নভেম্বর নিউমোনিয়াজনিত সমস্যায় আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হন কামাল ইবনে ইউসুফ। ২১ নভেম্বর নমুনা পরীক্ষায় তার করোনা সনাক্ত হয়। গত এক সপ্তাহ যাবত ধরে তাকে সিসিইউতে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়। গতকাল দুপুর পৌন ১টার দিকে তার লাইফ সাপর্টটি সরিয়ে ফেলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুর খবরে ফরিদপুরে শোকের ছায়া নেমে এসেছে।

চৌধুরী কামাল ইবনে ইউসুফ ফরিদপুর-৩ (সদর) আসন থেকে পাঁচ দফা সাংসদ নির্বাচিত হয়েছিলেন। বিএনপি যে কয়বার সরকার গঠন করেছেন ততবারই তিনি মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৪০ সালের ২৩ মে তিনি ফরিদপুর জেলার সম্ভ্রান্ত বাঙালি জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

নভেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« অক্টোবর  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।