• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

ঢাকা, ২৫ অগ্রহায়ণ (১০ ডিসেম্বর) :

আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ফোর্থ আই আর এগ্রো ইনোভেশনস এন্ড টেকনোলজিস লিঃ এর মধ্যে ‘কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ ও বিপণন কেন্দ্র স্থাপনের মাধ্যমে যুব উদ্যোক্তা তৈরি, কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য হ্রাসকরণ’শীর্ষক প্রকল্প বাস্তবায়নের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্লাটফর্মে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যুব উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় নিরাপদ কৃষি পণ্য উৎপাদন ব্যবস্থাপনা, কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ, বাজারজাতকরণ, কৃষক স্বার্থ সংরক্ষণ ও ভোক্তা পর্যায়ে ন্যায্য মূল্য নিশ্চিতকরণের লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটনসহ অন্যান্য  এলাকায় প্রাথমিকভাবে কমপক্ষে ১০০ টি যুবশপ ও এক্সপেস কিচেন এবং ঢাকা মেট্রোপলিটন এলাকার বাইরে সারাদেশে ১০০ টি কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র স্থাপন করা হবে। টেকসই উন্নয়ন অভীষ্ট (SDGs) এর একাধিক লক্ষ্য এবং পঞ্চবার্ষিক পরিকল্পনার লক্ষ্য অর্জনে এ প্রকল্পটি সহায়ক হবে। প্রকল্পের মাধ্যমে মাঠ পর্যায়ে কৃষকের উৎপাদন হতে শুরু করে পণ্য প্রক্রিয়াজাতকরণ, পরিবহন, বিপণন (আউটলেট ও অনলাইন) ও ভোক্তা পর্যন্ত পৌঁছানো নিশ্চিত করে একটি কৃষি-ইকোসিস্টেম গড়ে তোলা হবে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর পক্ষে মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন এবং ফোর্থ আই আর এগ্রো ইনোভেশনস এন্ড টেকনোলজিস লিমিটেড, ঢাকা- এর পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান কাজী গোলাম আলী সুমন সমঝোতা স্মারকে স¦াক্ষর করেন। এ সময়ে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

#আরিফ/ফারহানা/মোশারফ/জয়নুল/২০২০/১৯৪০ঘণ্টা

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।