• ঢাকা
  • শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফুলের সাজানো সরকারিতে গাড়িতে অবসর নিয়ে বাড়ি ফিরলেন পুলিশ সদস্য

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী থানার মো. জিন্নাত আলী নামে এক পুলিশ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে সরকারি গাড়িতে নিজের গ্রামে পৌছে দেওয়া হয়েছে। তিনি বোয়ালমারী থানার ডহরনগর তদন্ত কেন্দ্রে কনস্টেবল পদে কর্মরত ছিলেন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) ছিলো তার চাকরির শেষ দিন। দীর্ঘ ৪০ বছর বাংলাদেশ পুলিশের কনেস্টবল পদে দেশের বিভিন্ন জায়গায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন তিনি। বিদায় বেলায় অনেকটাই আবেগ প্রবন ছিলেন ওই পুলিশ সদস্য। থানা চত্বরে ভিন্ন রকমের আয়োজন করে অবসর জীবনে তাকে পুলিশের সরকারি গাড়ীতে করে বোয়ালমারী থানার ওসি মোহাম্মদ নুরুল আলম বিদায় জানান।

এ সময় থানার সকল অফিসারসহ সদস্যরা উপস্থিত ছিলেন। সহকর্মীরা তার হাতে তুলে দেয় বিভিন্ন উপহার সামগ্রী। বাড়ি ফেরার সময় তার সম্মানে ওসির নিজের সরকারি গাড়িটি বিভিন্ন রঙ বেরঙের বেলুন ও ফুল দিয়ে সাজানো হয়। দেখে মনে হচ্ছে কোনো বরযাত্রীর গাড়ি।

আনুষ্ঠানিকতা শেষ করে নড়াইল জেলার লোহাগাড়া থানার পাংখারচর তার নিজ গ্রামের বাড়িতে পরিবারের কাছে পৌছে দেওয়া হয়।

থানা সূত্রে জানা গেছে, মো. জিন্নাত আলী ১৯৮১ সালে বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে চাকরিতে যোগদান করেন। তিনি দেশের অধিকাংশ জেলায় চাকরি করেছেন। ব্যক্তি জীবনে তিনি যা কিছু করেছেন ছেলে-মেয়েদের লেখাপড়া শিখিয়ে মানুষ করেছেন।
অবসর পুলিশ সদস্য জিন্নাত আলী বলেন, দীর্ঘ চাকরি জীবনে নানা স্মৃতি চোখের সামনে ভেসে উঠে আমার। তবে বিদায় বেলায় আমার ওসি স্যার যেভাবে আমাকে সম্মান দেখালেন তা সত্যি বিরল হয়ে রইল। ওসি, এসপি স্যারসহ সকল ঊর্ধ্বতন স্যারদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
বোয়ালমারী থানার ওসি মোহাম্মদ নুরুল আলম জানান, একটা লোক তার সারা জীবনের মূল্যবান সময়টুকু বাংলাদেশ পুলিশ বাহিনীকে দিয়েছে। তাই তার বিদায় বেলায় সামান্য সম্মান জানানোর চেষ্টা করেছি মাত্র। কনস্টেবল জিন্নাত আলীকে চাকরি জীবন শেষে বাড়ি যাওয়ার সময় থানার সকল সদস্যেদের সাথে নিয়ে বিদায় জানিয়েছি।

তার অবসর জীবনে যেকোনো সমস্যা হলে আমাকে ব্যক্তিগতভাবে জানানোর কথা বলেছি। এছাড়া এরকম আয়োজন করে পুলিশের অবসর সকল সদস্যদের বিদায় দেওয়ার উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা রয়েছে আমাদের।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।