• ঢাকা
  • বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে সৌদি প্রবাসী কর্মীরা ৪ কোটি ২৪ লাখ ৩০ হাজার টাকার সহায়তা পেলেন

নিরঞ্জন মিত্র (নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

”মুজিববর্ষের আহবান দক্ষ হয়ে বিদেশ যান” এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুরে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড হতে সৌদি আরবগামী কর্মীদের কোয়ারেন্টাইন খরচ বাবদ আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে।

(১০ নভেম্বর) বুধবার সকাল ১০ টায় জসিম উদ্দীন হলে আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক অতুল সরকার এ চেক বিতরণ করেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার সৌদি আরবগামী কর্মীদের মধ্যে ফরিদপুর, শরীয়তপুর ও রাজবাড়ী তিনটি জেলায় কোয়ারেন্টিন খরচ বাবদ আর্থিক সহায়তার ১ হাজার ৬ শত ৬২ জনের প্রত্যেককে ২৫ হাজার টাকা ও করোনা কালে মহিলা কর্মী প্রর্ত্যাগত ৪৪ জন নারীর মাঝে ২০ হাজার টাকার এক একটি চেক তুলে দেন।

জেলা প্রশাসক বক্তব্যে বলেন, প্রবাসী কর্মীদের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা কর্মসূচি গ্রহণ করেছেন। তারই ধারাবাহিকতায় করোনাকালে সৌদি আরবগামী প্রবাসীকে সহায়তা দেওয়া হচ্ছে। বর্তমানে বিশ্বের ১৬০ টি দেশে প্রায় ১ কোটির বেশি প্রবাসী বাংলাদেশি কর্মী জীবিকার প্রয়োজনে কর্মরত আছে।
এ সময় দেশের অর্থনীতি সচল রাখতে প্রবাসীদের বিশেষ অবদান এর কথা তুলে ধরে জেলা প্রশাসক সকল প্রবাসিদের সম্মানিত করা এবং স্বীকৃতি দেওয়ার উপর গুরুত্বরোপ করেন। তিনি বলেন এসব বাংলাদেশিরা কর্মক্ষেত্রে মেধা, যোগ্যতা ও দক্ষতার ছাপ রেখে চলেছেন। তাদের কঠোর পরিশ্রমের মাধ্যমে অর্জিত রেমিটেন্স (বৈদেশিক মুদ্রা) দেশের অর্থনীতিতে বিরাট অবদান রাখছে। এ সময় বিদেশ গমণ কারিদের বৈধ পথে যাওয়ার পরামর্শ দিয়ে জেলা প্রশাসক বলেন, অনেকেই সর্বস্ব হারিয়ে অবৈধ পথে বিদেশে গিয়ে নিজে ও তার পরিবারকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের অংশ হিসেবে বিদেশে গমনকারিদের যাতায়াতের সকল পদ্ধতিই সহজ করা হয়েছে। তাই দালাল মারফত প্রতারিত না হয়ে সরকারি নিয়মানুযায়ি বিদেশে গমন করার জন্য আহবান জানান জেলা প্রশাসক অতুল সরকার।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে ও আয়োজনে, এবং জেলা প্রশাসনের সহযোগিতায়, চেক বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায় এর সভাপতিত্বে, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (আরআইপি) উপ- সচিব আরিফ আহমেদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল হক ভোলা মাষ্টার, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক ষষ্ঠী পদ রায়, সহকারী পরিচালক মোঃ হাফিজুর রহমান।

এসময় চেক বিতরণ অনুষ্ঠানে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের কর্মকর্তাগণ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ- সহকারী পরিচালক মোঃ আশিক সিদ্দিকী।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।