• ঢাকা
  • সোমবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
কারিতাস বাংলাদেশের কমিউনিটি ফিডব্যাক ওয়ার্কসপ অনুষ্ঠিত

সালেহীন সোয়াদ সাম্মী, মধুখালী, (ফরিদপুর) প্রতিনিধি: বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা ‘কারিতাস বাংলাদেশ’ এর আয়োজনে কমিউনিটি ফিডব্যাক ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় ফরিদপুরের কাথলিক মিশন রঘুনন্দনপুরের প্রজেক্ট অফিস মিলনায়তনে উপজেলা পর্যায়ে রিকভারী রিয়েনটাগ্রেসাশন সাপোর্ট ফর বাংলাদেশী রিটার্নী মাইগ্রান্ট প্রজেক্ট এর আওতায় বাংলাদেশে ফিরে আসা নির্যাতিত অভিবাসীদের নিয়ে প্রগ্রাম অনুষ্ঠিত হয়।

কারিতাস বাংলাদেশের বরিশাল আঞ্চলিক অফিসের পিও ডিএম সম্রাট সেরাও এর সভাপতিত্বে ও এ্যালেক্স স্যামুয়েল বারৈই এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্যা। এ সময় বিশেষ অতিথির মধ্যে উপস্থিত ছিলেন ড্রিগ্রীরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু, চরমাধবদিয়া ইউপি চেয়ারম্যান মির্জা সাইফুল ইসলাম, সুমা ইসলাম, প্রকল্পের কেচ ওয়ার্কার শরীফ এমডি কবির, অন্তুু রয়, জুলিয়ানা মন্ডল প্রমূখ।

২০২০ সালের এপ্রিল থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত ৯০ জন ক্ষতিগ্রস্থ নির্যাতিত,  বিদেশ ফেরৎ অভিবাসীদের প্রশিক্ষণের মাধ্যমে আর্থিক ক্ষুদ্র ব্যবসার জন্য  প্রত্যেককে ২৫ হাজার টাকা করে প্রদান করা হবে। ইতিমধ্যে ক্ষতিগ্রস্থ নির্যাতিত বিদেশ ফেরৎ ৪৭ জনকে আর্থিক সুবিাধা প্রদান করা হয় এবং ১৯ জন সুবিধা প্রাপ্তদের নিয়ে ফরিদপুর সদর উপজেলায় কমিউনিটি ফিডব্যাকের আয়োজন করা হয়। আর্থিক সহায়তার কারণে  ক্ষতিগ্রস্থরা ব্যবসায়ে ও বিভিন্ন  কাজে সফলতা পাচ্ছে। এ সময় সুবিধা প্রাপ্তরা তাদের বিভিন্ন সমস্যা ও সমাধানের জন্য মতামত ব্যক্ত করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।