• ঢাকা
  • শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
চরভদ্রাসনে পদ্মায় বলগেট চালনা ও জব্দ বালু বিক্রির দায়ে লাখ টাকা জরিমানা

 

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রান উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানার নেতৃত্বে বুধবার দুপুরে পদ্মা পারে জব্দ বালু বিক্রির দায়ে এবং অবৈধ উপায়ে বলগেট দিয়ে বালু উত্তোলনের দায়ে মোট এক লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।

আগের দিন অভিযানে উপজেলা সদর ইউনিয়নের এম.পি ডাঙ্গী গ্রামে পদ্মা পারে জব্দকৃত প্রায় ৬০ হাজার ঘনফুট বালু স্তুপ থেকে চুরি করে বালু বিক্রির দায়ে শেখ মোতাহারের ছেলে শেখ হাসান (৩৪) কে নগদ ৫০ হাজার টাকা জরিমানা ধাযর্য করেন ভ্রাম্যমান আদালত।

এছাড়া পদ্মা নদী থেকে বালু সরবরাহকারী বলগেট চালানার দায়ে পার্শ্ববতী এম.কে ডাঙ্গী গ্রামের মৃত আঃ কাদের ফকিরের ছেলে মোশারফ ফকির (৫২) কে আরও ৫০ হাজার টাকা জরিমানা ধাযর্য করা হয়। অভিযানের অন্যান্যরা হলেন-উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইমদাদুল হক তালুকদার, চরভদ্রাসন থানার এসআই কামরুজ্জামান, পেশকার সাদ্দাম হোসেন ও তিন পুলিশ কনষ্টেবল।

জানা যায়, আগের দিন ওই গ্রামের ভাঙন কবলিত পদ্মা পার থেকে বলগেটের মাধ্যমে বালু তুলে এনে তা মজুদ করে ব্যবসা করার দায়ে হায়দার হোসেন নামক একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং স্তুপকৃত প্রায় ৬০ হাজার ঘনফুট বালু জব্দ করেন ভ্রাম্যমান আদালত।

পরের দিন দ্বিতীয় দফার অভিযানে সেই জব্দকৃত বালু বিক্রির দায়ে নগদ ৫০ হাজার টাকা এবং পদ্মা নদীর বালু অবৈধ উপায়ে সরবরাহের দায়ে বলগেট মালিককে আরও ৫০ হাজার টাকা সহ মোট এক লাখ টাকা জরিমানা ধার্য্য করেন ভ্রাম্যমান আদালত। এসব জরিমানার টাকা নগদ আদায়ের মাধ্যমে মামলার নিষ্পত্তি দেখানো হয়েছে বলে জানা যায়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।