• ঢাকা
  • বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুর পৌর মেয়র নির্বাচিত হলেন নৌকার প্রার্থী অমিতাভ বোস

বিজয়ী পৌর মেয়র অমিতাভ বোস ও নির্বাচন কমিশন কর্তৃক ফলাফল

ফরিদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রার্থী অমিতাভ বোস।

ফরিদপুর পৌরসভা নির্বাচন আজ ১০ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। এতে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত অমিতাভ বোস নির্বাচিত হন। তিনি পান ৫৬৮৯২ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী বিএনপির মনোনীত চৌধুরী নায়াব ইউসুফ আহমেদ পান ২৭৩৩০ ভোট।

ফলে তিনি নায়াব ইউসুফ আহমেদ কে ২৯৫৬২ ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন।

নির্বাচনে অপর দুই প্রার্থী ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাফেজ আব্দুস সালাম ৬১৬৬ ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র শেখ মাহাতাব আলী মেথু ৮৯৬ ভোট পান।

মেয়র পদে সর্বমোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন, এরমধ্য স্বতন্ত্র প্রার্থী শেখ মাহতাব আলী মেথু নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নৌকা প্রার্থী অমিতাভ বোসকে সমর্থন করেন। 

এদিকে সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতীহিনভাবে ভোট অনুষ্ঠিত হয় । ঘন কুয়াশা ও শীতের কারণে সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে থাকে।
মোট ৬৭ টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোট প্রদান করেন। নির্বাচনে ভোট প্রদানের শতকরা হার ৬১’৭২ শতাংশ ।
রাতে শহরের কবি জসীমউদ্দীন হলে ভোটের ফলাফল গ্রহণ ও পরিবেশন করা হয়। এতে শুধুমাত্র মেয়র প্রার্থীদের ভোট ঘোষনা করা হয়। কাউন্সিলরদের বেসরকারি ফলাফল শুক্রবার জানানো হবে বলে জানানো হয়।

এতে ফলাফল ঘোষণা করেন উপসচিব নির্বাচন কমিশন সচিবালয় ও রিটার্নিং কর্মকর্তা পৌরসভার সাধারণ নির্বাচন এর মোঃ শাহিদুন নবী, এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা রিটার্নিং অফিসার হাবিবুর রহমান, সহকারি রিটার্নিং অফিসার নুরুল আমিন, সহকারি রিটানিং অফিসার জিয়াউর রহমান, সহকারি রিটার্নিং অফিসার মিজানুর রহমান, সহকারি রিটার্নিং অফিসার জাহিদুল ইসলাম, ও অলিউল ইসলাম।

এসময় জেলার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ এবং বিজেবির সদস্যরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।