• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
১৬০ কেজি ওজনের হান্নানকে নিয়ে নানা কৌতূহল মানুষের

ছবি সংগৃহিত

৫০ বছর বয়সী ১৬০ কেজি ওজনের স্বর্ণ ব্যবসায়ী আবদুল হান্নানকে বগুড়ার সবচেয়ে মোটা মানুষ হিসেবে জানেন সবাই। তাকে নিয়ে এলাকায় রয়েছে নানা কৌতূহল। বগুড়ার কাটনারপাড়ার মৃত আবদুস সালামের ছেলে আবদুল হান্নানের ব্যক্তিগত জীবনে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছেন। তিনি শহরের ঝাউতলায় স্বর্ণের ব্যবসা করেন।

তার অস্বাভাবিক স্থূলতা বা মোটা হওয়া প্রসঙ্গে জানান, ২০১৪ সালে এক সড়ক দুর্ঘটনায় তার একটা হাত ভেঙে যায়। তখন তার শরীরের ওজন ছিল ৭২ কেজি। বর্তমানে তার ওজন দ্বিগুণের বেশি হয়ে ১৬০ কেজি। ভাঙা হাতের ৮ মাস চিকিৎসা করেন ঢাকার ট্রমা সেন্টারে। সেখানে প্রথমে যখন চিকিৎসা নেন তখন তাকে দিনে তিনবেলা তিনটি করে দৈনিক ৯টি করে ১১ দিনে ৯৯টি ইনজেকশন দেওয়া হয়। এরপর কিছু ওষুধ সেবন করতে দেওয়া হয়। এ চিকিৎসা থেকে তিনি ধীরে ধীরে মোটা হতে শুরু করেন।

শরীরের ওজন কমাতে ইতিমধ্যে দেশে ও বিদেশে চিকিৎসা নিয়েছেন। ভারতের এক চিকিৎসকের চিকিৎসায় কিছুটা ওজন কমলেও তা স্থায়ী হয়নি। হান্নান বলেন, মোটা হওয়ার আগে একবেলায় ১০টি রুটি, বেশি পরিমাণ ভাত ও অন্যান্য খাবার খেয়েছি। কিন্তু বর্তমানে দুটি রুটি বা ভাতসহ স্বাভাবিক খাবার খাচ্ছি। খাবার কমালেও ওজন কমছে না। করোনাভাইরাস সংক্রমণের কারণে ভারতে চিকিৎসার জন্য যেতে পারিনি। সিদ্ধান্ত নিয়েছি শিগগিরই ভারতে যাব। তিনি আরও জানান, স্বাভাবিক কাজ বা চলাফেরায় সমস্যা নেই।
শুধু বেশি সময় হাঁটলে শরীর হাঁপিয়ে ওঠে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।