• ঢাকা
  • শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বোয়ালমারীতে বিআরটিসি বাস আটক করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

সনতচক্রবর্ত্তীঃফরিদপুরের বোয়ালমারীতে বিআরটিসি বাস আটক করার প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা -গুলিস্তান আনুষ্ঠানিক ভাবে বিআরটিসি’র বাস চালু হলেও উদ্বোধনের পরের দিন ১০ আগষ্ট ফরিদপুর জেলা বাস মালিক সমিতি ফরিদপুরের ভাঙ্গা নামক একটি স্থানে বাসটি বন্ধ করে দেন।

এরই প্রতিবাদে১৭ টি সংগঠন মানববন্ধনে অংশ গ্রহন করেন, এর মধ্যে উল্লেখ যোগ্য হলো, বাংলাদেশ ছাত্র ও গন অধিকার পরিষদ, ব্লাড ব্যাংক অব বোয়ালমারী, বিউটিফুল বোয়ালমারী, প্রেসক্লাব বোয়ালমারী,ফোকাস টু ডেভেলপমেন্ট অর্গানাইজেশন,বন্ধু সংঘ বোয়ালমারী, ক্যাব বোয়ালমারী, বোয়ালমারী সাংস্কৃতিক ঐক্যমঞ্চ,বোয়ালমারী উপজেলা বির্তক সংসদ,বোয়ালমারী অজানা গল্প, কলমের সৈনিক,বাংলাদেশ ছাত্র লীগ,বোয়ালমারী হিন্দু যুব পরিষদ, যৌথভাবে মানববন্ধনের আয়োজন করে।

বৃহস্পতিবার (১২ আগষ্ট ) সকাল সাড়ে ১০টায় বোয়ালমারী পৌর বাসস্ট্যান্ডে চৌরাস্তার দুপাশে অনুষ্ঠিত মানববন্ধনে সংগঠনের সদস্যরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, স্কুল-কলেজের শিক্ষক শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ এই মানববন্ধনে অংশ নেন।

বক্তারা অবিলম্বে বিআরটিসির বাস বোয়ালমারী থেকে ঢাকা গুলিস্তান চালুর দাবি জানান। আগামী ২৪ ঘন্টার মধ্যে এসব চালু করা না হলে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়ার ঘোষণা দেন।

মানববন্ধনে যমুনা টেলিভিশনের বোয়ালমারী প্রতিনিধি মোহাম্মদ মহব্বত চৌধুরীর পরিচালনা বক্তব্য রাখেন, প্রসক্লাব বোয়ালমারীর সভাপতি কোরবান আলী, বোয়ালমারী সাপ্তাহিক চন্দনার সম্পাদক কাজী হাচান ফিরোজ, বোয়ালমারী জর্জ একাডেমির প্রধান শিক্ষক আবদুর আজিজ, বোয়ালমারী বন্ধু সংগঠনের সভাপতি, দুলু চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ঢাকা টাইমস
বোয়ালমারী উপজেলার প্রতিনিধি আমির চারু বাবলু, বোয়ালমারী যুবলীগের যুগ্ম আহবায়ক চৌধুরী রাহান চৌধুরী, বোয়ালমারী পৌর সেচ্ছাসেবী লীগের সভাপতি সেলিম উজ্জামান সেলিম প্রমুখ বক্তব্য রাখেন।
বোয়ালমারী সাপ্তাহিক চন্দনা পত্রিকা সম্পাদক কাজী হাচান ফিরোজ বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে এসব রুটে বিআরটিসি বাস চালুর জোর দাবি জানান ।

ফরিদপুর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য লিটু শরিফ বলেন, মানসম্মত কোনো পরিবহণ না থাকায় সরকারিভাবে বিআরটিসি বাস দেওয়া হয়। গত ৯ আগষ্ট বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের পেসিডিয়াম সদস্য আবদুর রহমান কিন্তু উদ্বোধনের মাত্র এক দিন পর ১০ ই আগস্ট ফরিদপুর মালিক সমিতির বাধার মুখে বন্ধ হয়ে যায় এ বাস সার্ভিস।তিনি দ্রুত বিআরটিসি বাস চালুর দাবি করেন।
বোয়ালমারী উপজেলার সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক আমির চারু বাবলু বলেন,মালিক সমিতি নিজের স্বার্থের জন্য বিআরটিসি বাস বন্ধ করার পায়তারা করছে। জনগণের জন্য সরকার প্রদত্ত বিআরটিসি বাসের পরিষেবা বন্ধ হলে আমরা রাজপথ ছাড়বো না। বরং আন্দোলন আরও জোরদার করতে রাজপথ দখল করে আমরা আমরণ অনশন চালিয়ে যাবো।

বোয়ালমারী উপজেলার ক্যাব এর সভাপতি মোহাব্বত জান চৌধুরী ও যমুনা টেলিভিশনের বোয়ালমারী প্রতিনিধি বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে বিআরটিসি কোচ চালু না হলে সকল বোয়ালমারী-ঢাকা রুটে মালিক সমিতির বিরুদ্ধে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের প্রসিডিয়াম সদস্য ও ফরিদপুর -১ আসনের সাবেক সংসদ আবদুর রহমান গত ৯ আগষ্ট আনুষ্ঠানিকভাবে ভারচুয়ালের মাধ্যমে বোয়ালমারী থেকে ঢাকা গুলিস্থান রুটে বিআরটিসির কোচ উদ্বোধন করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।