• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
আলফাডাঙ্গায় গুচ্ছগ্রামবাসী পেল ঈদ ফুড প্যাক 

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ দুয়ারে কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। গত বছরের মতো এবারও করোনা নিয়েই ঈদ উদযাপন করতে হচ্ছে মুসলমানদের। চলমান দ্বিতীয় দফা লকডাউনের জেরে কর্মহীনতা, খাদ্যাভাব, অর্থাভাবসহ অন্যান্য অনেক সমস্যায় জর্জরিত সমাজের হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষেরা। ভূমিহীন, ঘরহীন ও খেটে খাওয়া মানুষের বসবাসের স্থান গুচ্ছগ্রাম। এসব হতদরিদ্র পরিবারের হাসি নেই মুখে; নেই আসন্ন ঈদের আমেজও। এমন পরিস্থিতিতে ঈদকে সামনে রেখে তাদের মুখে হাসি ফোঁটাতে ফরিদপুরের আলফাডাঙ্গার দুটি গুচ্ছগ্রামের প্রায় শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে ‘ঈদ ফুড প্যাক‘ বিতরণ করেছে ‘হৃদয়ে আলফাডাঙ্গা’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

মঙ্গলবা দুপুরে স্বাস্থ্যবিধি মেনে উপজেলার টগরবন্দ ইউনিয়নের চাপুলিয়া ও বুড়াইচ ইউনিয়নের জয়দেবপুর গুচ্ছগ্রামে এসব ঈদ উপহার বিতরণ করা হয়। প্রতিটি ফুড প্যাকে পোলার চাল, চিনি, দুই প্রকার সেমাই, দুধ, তেল, নুডলস, কিসমিস ও সাবান দেওয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন, হৃদয়ে আলফাডাঙ্গা গ্রুপের পরিচালনা পর্ষদের সদস্য, মো. মনিরুল ইসলাম, মিয়া রাকিবুল, আশফুন নাহার এলিজা, তরিকুল ইসলাম তৌকির, শাহরিয়া নাজিম শাওন, শাহিদুল ইসলাম কোরবান, গোলাম কিবরিয়া, মেহেদী হাসান ও বাসুদেব কুন্ডু।
আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের অফিসার ইনচার্জ মো. মনিরুল হক সিকদার জানান, ‘হৃদয়ে আলফাডাঙ্গা গ্রুপটি সবসময় মানবিক কর্মকাণ্ড করে থাকে। ডিজিটাল এ যুগে তথ্য প্রযুক্তির ব্যবহার নিয়ে অনেকেরই অভিযোগ আছে। সবকিছুকে পাশ কাটিয়ে ভার্চুয়ালেও যে একটি ভালো উদ্দেশ্যে ব্যবহার করা যায় তার একটি অনান্য দৃষ্টান্ত এই হৃদয়ে আলফাডাঙ্গা গ্রুপ।’
প্রসঙ্গত, ২০১৭ সালের ২ এপ্রিল হৃদয়ে আলফাডাঙ্গা গ্রুপের পথচলা। প্রতিষ্ঠার মাত্র ৪ বছরে ইতিমধ্যে সংগঠনটি সামাজিক ও মানবিক কাজ করে আলফাডাঙ্গা উপজেলার সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।