• ঢাকা
  • শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ ইং
ফরিদপুরে গত ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট : –ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

করোনায় মৃত্যু তারা হলেন ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুরের বাসিন্দা মো. ফিরোজ (৬০), আলফাডাঙ্গা উপজেলার শিয়ালদি গ্রামের আনোয়ারা বেগম (৫০) ও সদর উপজেলার চরমাধবদিয়া গ্রামের হাসনাহেনা (৪৮)। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনায় মারা গেলেন ১৩৪ জন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, এ পর্যন্ত জেলায় ৯ হাজার ২৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৬৭ জন। রোববার (১১ এপ্রিল) পর্যন্ত করোনায় প্রাণ গেছে ১৩৪ জনের। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতাল ও বাসাবাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৫৪৭ জন। ফরিদপুরে আক্রান্তের হার শতকরা ২১.১২ এবং মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২ নারী ও ১ জন পুরুষ মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন সম্পন্ন করা হয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার মহামারি করোনার ভয়াবহতা প্রসঙ্গে বলেন, বৈশ্বিক দুর্যোগ করোনার প্রাদুর্ভাব থেকে নিজের সুরক্ষা এবং অন্যের সুরক্ষা নিশ্চিত করার জন্য সরকারের নির্দেশনা অনুযায়ী সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এর কোনো বিকল্প নেই।

তিনি আরও বলেন, আমাদের মনে রাখা উচিত, করোনা জীবন-মরণ সমস্যা। এখনও এর চিকিৎসা পদ্ধতি আবিষ্কার হয়নি। কেবল টিকা কার্যক্রম চলছে। এক্ষেত্রে সবার সচেতনতা ছাড়া কেবলমাত্র আইন প্রয়োগ করে এবং বিধিনিষেধ আরোপ করে করোনা মোকাবিলা করা দুরূহ।

জেলা প্রশাসক বলেন, ফরিদপুরবাসীকে বলব; স্বাস্থ্যবিধি মেনে চলুন। খুব জরুরি প্রয়োজন ব্যতীত ঘর হতে বের হওয়া থেকে বিরত থাকুন। ঘরের বাইরে সবসময় মাস্ক পরিধান করুন। উপসর্গ দেখা দেওয়া মাত্রই চিকিৎসকের পরামর্শ নিন। নিজে বাঁচুন এবং অন্যকে বাঁচতে দিন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।