• ঢাকা
  • বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও অনুপ্রেরনায়

স্কুল শিক্ষক নুরুল ইসলামের তিন হাজার তালগাছের বীজ বোপন করলেন

মাহবুব পিয়াল,১১ সেপ্টেম্বর,ফরিদপুর জেলা প্রতিনিধি:-প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও অনুপ্রেরনায় পরিবেশ রক্ষা, বর্জ্রপাতে মৃত্যু রোধ ও সৌন্দর্য বৃদ্ধি করতে ফরিদপুরে এবার তিন হাজার তালগাছ বীজ বোপন ও শতাধিক তালের চারা রোপন করেছেন ফরিদপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক মোঃ নুরুল ইসলাম ওরফে নুরুল স্যার।

গত তিনদিনে শিক্ষক মোঃ নুরুল ইসলাম ফরিদপুর শহর রক্ষা বাঁধের তালতলা স্লুুইচ গেইট থেকে কাঁচারটেক বাজার পর্যন্ত রাস্তার দুই পাশে তিন কিলোমিটার এলাকা ও শহরের সরকারী রাজেন্দ্র কলেজ বায়তুল আমান ক্যাম্পাসের তিনটি পুকুরের চারপাশে ও কলেজ ক্যাম্পাসসহ মোট তিন হাজার তাল বীজ বোপন করেছেন।
বীজ বপনের শেষ দিনে গতকাল শুক্রবার বিকেলে সরকারী রাজেন্দ্র কলেজ বায়তুল আমান ক্যাম্পাসে তাল বীজ বোপন ও শতাধিক তালের চারা রোপন কার্যক্রমের উদ্বোধন করেন সরকারী রাজেন্দ্র কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর অসিম কুমার সাহা। এসময় অধ্যাপক রাকিবুল হাসান রাজু, শিক্ষক মোঃ নুরুল ইসলাম,সাংবাদিক মাহবুব হোসেন পিয়াল, খায়রুজ্জামান সোহাগসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত দুই বছর শিক্ষক মোঃ নুরুল ইসলাম ফরিদপুরের বিভিন্ন সড়ক ও রেল লাইনের দুই পাশে,ভাজনডাঙ্গা কালীবাড়ি মোড় থেকে শুরু করে স্লুইচগেট হয়ে এসি রোড়ের দুই পাশে, বায়তুলআমান চৌরাস্তার মোড় পর্যন্ত আরো ২হাজার তাল বীজ বোপন করেন। এছাড়াও তিনি গত দুই মাসে শহরের বিভিন্ন সড়কের দুই পাশে সৌন্দর্য বৃদ্ধি করতে দুই শতাধিক সুপাড়ী গাছের চারা রোপন করেছেন।

এ বিষয়ে স্কুল শিক্ষক মোঃ নুরুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও অনুপ্রেরনায় পরিবেশ রক্ষা,বর্জ্রপাতে মৃত্যু রোধ, ক্ষয় ক্ষতি কমাতে ও সৌন্দর্য বৃদ্ধি করতে ফরিদপুরে তিনি এবার তিন হাজার তালবীজ বোপন করলেন। তিনি জানান গত দুই বছর ফরিদপুর শহরের বিভিন্ন সড়কের পাশে তিনি আরো ২ হাজার তালগাছ বীজ বোপন করেছেন।
ফরিদপুর শহরের লালের মোড় এলাকার বীরমুক্তিযোদ্ধা ফকীর আব্দুর রহমানের পুত্র মোঃ নুরুল ইসলাম ফরিদপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক।নূরুল ইসলাম জানান, অনেক দিনের স্বপ্ন সমাজের জন্য কিছু করা। প্রতিমাসে অন্তত একটি ভালো কাজ নিজের অর্থায়নে আমি করতে চাই। এ লক্ষ্যেই নিয়ে গত তিন বছর যাবত প্রতি মাসে একটি করে ভালো কাজ করে যাচ্ছি।
এর আগে তিনি করোনা কালীন সময় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে চাল,ডাল,তেলসহ খাদ্য সামগ্রী বিতরন,নদীর তীরে সচেতনতামুল বিলবোর্ড স্থাপন, দরিদ্রদের কে চাইনিজ হোটেলে নিয়ে খাওয়ানো, রিক্সা,ভ্যান ও অটো চালকদের মধ্যে সকালের নাস্তা বিতরণ, ঈদ ও বিভিন্ন উৎসবে দুঃস্তদের মাঝে সেমাই, চিনি ও গুড়া দুধ ও খাদ্য বিতরন , বৃদ্ধা/বৃদ্ধাদের ঈদের যাবতীয় খরচ বহন,দরিদ্র শিক্ষাথীদের মধ্যে বই,খাতা ও শিক্ষা সামগ্রী বিতরনসহ সমাজে বিভিন্ন ভালো কাজ করে আসছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।