• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
ভাঙ্গায় মুখে মাক্স দিয়ে চলাফেরা করতে প্রশাসনের অভিযান

ফরিদপুরের ভাঙ্গায় শনিবার সকালে মুখের মাক্স দিয়ে চলাচল করতে জনসতেচনা মুলক অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। ভাঙ্গা বাজারের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে জনগনকে করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রন করতে মুখে মাক্স পড়ার বিষয় অবগত করেন। এসময় মুখে মাক্স না থাকায় ৮ জন পথচারিকে আর্থিক জরিমানাও করেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) আল আমিন মিয়া জানায়, গত ১৫ই জুন থেকে ৭ই জুলাই পর্যন্ত ভাঙ্গায় লক ডাউন কর হয়েছিল রেজ জোন হিসাবে। এর পর করোন পরিস্হিতি কিছুটা নিম্নমুখী হওয়ায় লক ডাউন উঠিয়ে নেওয়া হয়েছে। এমতাবস্হায় করোনা পরিস্হিতি নিয়ন্ত্রনে আনতে জনগনকে প্রতিনিয়ত মুখে মাক্স পড়ে চলাফেরা করতে বোঝানো হচ্ছে

উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান বলেন, দক্ষিনাঞ্চলের প্রবেশদ্বার হচ্ছে ভাঙ্গা এখান দিয়ে প্রতিদিন শত শত মানুষ চলাচল করে থাকে। তাছাড়া ভাঙ্গা বাজার একটি ঐতিহ্যবাহী বাজার হওয়াতে এখানে পার্শ্ববর্তী বেশ কয়েকটি উপজেলা হতে লোকজন যাওয়া আসা করে থাকে। করোন পরিস্হিতি নিয়ন্ত্রনে আনতে করোনার শুরু হতেই উপজেলা প্রশাসন দিনরাত জীবনের ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছে। এখন করোনা পরিস্হিতি কিছুটা হলেও নিম্নমুখী হওয়াতে সকলেই স্বস্তির নিঃশ্বাস ফেলছে। আমরা চাই করোন পরিস্হিতি ভাঙ্গাতে নিয়ন্ত্রনে থাকুক। এর জন্য আমরা উপজেলা সর্বত্র সচেতনামুলক অভিযান অব্যহত রেখেছি।

এবিষয়ে উপজেলা স্বাস্হ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাক্তার মহসিন ফকির বলেন, করোনা শুরু থেকেই ভাঙ্গায় আশপাশের বিভিন্ন লোকজনের আনাগোনার কারনে উর্দ্ধমুখী হয়ে গিয়েছিল। আমাদের ডাক্তার ও নার্স গন সহ সকল কর্মচারী জীবনের ঝুকি নিয়ে প্রতিনিয়ত করোনা যুদ্ধে সামিল হচ্ছে। এ পর্যন্ত ভাঙ্গা ৪১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু বরন করেছেন ১৩ জন এবং সুস্হ্য হয়েছে ১৬৪ জন। সরকার ভাঙ্গাকে রেড জোন ঘোষনা করায় আমরা সকল প্রস্তুতি নিয়ে করোনা যুদ্ধে লিপ্ত ছিলাম। আল্লাহর রহমতে যেখানে প্রতিদিন গড়ে ২০ থেকে ২২ জন করোনা রুগি শনাক্ত হতো তা শুক্রবারে মাত্র ২ জনে নেমে এসেছে। এভাবে জনগন যদি সচেতন হয়ে চলাফেরা করে তাহলে আমরা এই যুদ্ধে জয়ী হবো ইনশাল্লাহ। জনগনের উদ্দেশ্যে ডাক্তার মহসিন ফকির আরো জানায়, কাজ না থাকলে অহেতুক ঘর থেকে বের না হওয়ার জন্য। আর বাহিরে বের হলে অবশ্যই মুখে মাক্স সহ প্রয়োজনীয় নিরাপত্তা নিয়ে বের হতে হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।