• ঢাকা
  • শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে কুমার নদীতে ঐতিহ্যবাহী ভেলা বাইচ অনুষ্ঠিত

ফরিদপুরের শতবর্ষীয় ঐতিহ্যবাহী ভেলা বাইচ প্রতিযোগিতা শুক্রবার কুমার নদীতে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভেলা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু। দক্ষিন কোমরপুর যুব সংঘের আয়োজনে ঐতিহ্যবাহী এই ভেলা বাইচ প্রতিযোগিতা বিকাল সাড়ে ৪ টায় কুমার নদের পারচর দায়বাড়ী ঘাট এলাকায় থেকে শুরু হয়। দেড় কিলোমিটার এলাকা বাইচ শেষে কোমরপুর দক্ষিন পাড়া কুমার ব্রীজের নিচে এসে ভেলা বাইচ শেষ হয়।

এবারের ভেলা বাইচ প্রতিযোগিতায় জাতীয় পতাকা, বিভিন্ন রঙের বেলুন, কাগজের ফররা, ফেষ্টুন দিয়ে সুসজ্জিত করা ৩০টি ভেলা অংশ নেন এবং প্রত্যেক ভেলায় দুইজন মাঝি নতুন গেনজি, লুঙ্গি,গামছা বেঁধে বৈঠা বেয়ে প্রতিযোগিতায় অংশ নেন । হাজার হাজার নারী,পুরুষ,বৃদ্ধ বনিতা নদীর দুই পাশে জড়ো হয়ে ভেলা বাইচ উপভোগ করেন। ভেলা বাইচ কে কেন্দ্র করে পুরো কোমরপুর এলাকা জুড়ে উৎসব আমেজ সৃষ্টি হয়। এদিন এলাকার প্রায় প্রতিটি বাড়িতেই পিঠা পুলির আয়োজন করা হয় এবং আত্মীয় স্বজন বেড়াতে আসেন। বাইচ শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামিয়া আরাবিয়া ফরিদিয়া ফরিদাবাদ মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ ফরিদ শেখ। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন দক্ষিন কোমরপুর যুব সংঘের উপদেষ্টা মোঃ ওবায়েদুর রহমান, জাহাঙ্গির মন্ডল, শেখ শহিদুল ইসলাম শহিদ মেম্বার, বেগম জয়গুন মেম্বার, ভেলা বাইচ প্রতিযোগিতার অন্যতম উদ্যোক্তা যুব সংঘের মোঃ ইমতাজুর রহমান সাইফুল, সোয়ায়েব শেখ ,রানা শেখ ,হায়দার , নাজমুল,রজব সলেমান ,মিন্টু প্রমুখ। পরে ভেলা বাইচে অংশ গ্রহনকারী প্রত্যেকের মাঝেও পুরস্কার বিতরন করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০