• ঢাকা
  • রবিবার, ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বোয়ালমারীতে রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট গঠন

রেড ক্রিসেন্ট সোসাইটির ফরিদপুরের বোয়ালমারী উপজেলা ইউনিট গঠন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় বোয়ালমারী জর্জ একাডেমী চত্বরে বোয়ালমারী উপজেলা ইউনিট গঠন উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। জর্জ একাডেমীর প্রধান শিক্ষক আব্দুল আজিজের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রেড ক্রিসেন্ট ফরিদপুর জেলার উপদেষ্টা মো: দুলাল হোসেন ফেরদৌস (আরসিওআই), সাংবাদিক ও কবি কাজী হাসান ফিরোজ প্রমুখ। সভায়

ফরিদপুর রেড ক্রিসেন্ট ইউনিটের যুবপ্রধান শাহিন শিকদার আপন এ কমিটি আগামী এক বছরের জন্য ঘোষণা করেন।

মো. অনিক শেখকে (দলনেতা), ফজলুল হক (উপ-দলনেতা-১), সাব্বির আহমেদ (উপ-দলনেতা-২), কাজী রোকাইয়া প্রভা (জন সংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান), দেব মিত্র সাওন (সেবা ও স্বাস্থ্য বিভাগীয় প্রধান), আফসানা মিমি (প্রশিক্ষণ বিভাগীয় প্রধান), হারুন অর রশিদসহ (রক্ত বিভাগীয় প্রধান) ১৫ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়।
প্রসঙ্গত- ১৯৭৩ সালের ৩১ মার্চ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ রেডক্রস সোসাইটি আদেশে ১৯৭৩(পিও-২৬) জারি করেন । এই আদেশের বলে ১৬ ডিসেম্বর, ১৯৭১ সাল থেকে ‘বাংলাদেশ রেডক্রস সোসাইটি’ স্বীকৃতি লাভ করে। এরপর, ১৯৭৩ সালের ২০ সেপ্টেম্বর রেডক্রসের ২২তম আন্তর্জাতিক সম্মেলনে তেহরানে বাংলাদেশ রেড ক্রস সোসাইটি আন্তর্জাতিকভাবে পূর্ণ স্বীকৃতি লাভ করে।
১৯৮৮ সালে সংগঠনটির নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি’ রাখা হয়। সংস্থাটি দেশের বিভিন্ন মানবিক বিপর্যয়ের সময় দেশের বিভিন্ন প্রান্তে আর্তমানবতার সেবা করে থাকে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুন  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।